‘হিউম্যানেটি ইজ মাই আইডেনটিটি’ শ্লোগান সংবলিত প্রচারপত্র বিতরণ, প্ল্যাকার্ড প্রদর্শন ও মুক্ত আলোচনার আয়োজন করে 'বিচ্ছুরণ পাঠক সমাবেশ' নামে একটি সামাজিক সংগঠন।

‘হিউম্যানেটি ইজ মাই আইডেনটিটি’ শ্লোগান সংবলিত প্রচারপত্র বিতরণ, প্ল্যাকার্ড প্রদর্শন ও মুক্ত আলোচনার আয়োজন করে ‘বিচ্ছুরণ পাঠক সমাবেশ’ নামে একটি সামাজিক সংগঠন। ২৫ মার্চ সোমবার সকালে মানিকগঞ্জের ঘিওর উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় চত্ত্বরে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানুষ-মানুষের মাঝে সাম্প্রদায়িক বিভাজন এবং খুন-খারাবি থেকে বেরিয়ে এসে শান্তি ও সম্প্রীতির দেশ গড়ার প্রত্যয় নিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীদের সচেতন করতে্ই এই কর্মসূচি শুরু করা হয়েছে।

সকাল ১০টায় ঘিওর সরকারি কলেজ এবং ঘিওর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে প্রচারপ্রত্র বিতরণ করা হয়। এরপর ১১টায় ঘিওর মুক্তিযোদ্ধা সংসদের সামনে “হিউম্যানেটি ইজ মাই আইডেন্টিটি (মানবতা আমার পরিচয়)” শ্লোগান সংবলিত ব্যানার ও প্ল্যাকার্ড প্রদর্শন করে শিক্ষার্থীরা।

এই কর্মসূচীতে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. দুলাল মিয়া ও বীর মুক্তিযোদ্ধা মো. মেজবাহ উদ্দিন খান, বিচ্ছুরণ পঠক সমাবেশের পরিচালক এম.আর.লিটন, কমার্স কোচিং এর পরিচালক আমিনুল ইসলাম আলাল, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আনোয়ার হোসেন দূর্জয়, বিচ্ছুরণ পাঠক সমাবেশ’র সদস্য হালিমা আক্তার।

বিচ্ছুরণ পঠক সমাবেশের পরিচালক এম.আর.লিটন বলেন এই কর্মসূচি বিভিন্ন স্কুল-কলেজে অব্যাহত থকবে।

শাহজাহান বিশ্বাস, শিবালয়, মানিকগঞ্জ