এম. এ. আর. শায়েল
সিনিয়র সাব এডিটর

পুটিজুরী এসসি উচ্চ বিদ্যালয়ে আড়ম্বরপূর্ণ সমাবেশ

মাদক, জুয়া, ইভটিজিং ও সামাজিক অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয় অধিবাসীদেরকেই প্রথমত: সোচ্চার হতে হবে। কারণ স্থানীয় জনগণ ঐক্যবদ্ধ সোচ্চার ও সচেতন থাকলে কোন সামাজিক অপরাধকর্ম সংঘটিত হতে পারে না।

রাষ্ট্র ও নিজ ধর্মের আইন-কানুন মেনে চললে সমাজ ও রাষ্ট্র থাকবে শান্তিপূর্ণ ও বাসযোগ্য। আজ মাদক, জুয়া, ইভটিজিং, বখাটেপনা ও সামাজিক অপরাধ নিয়ন্ত্রণে জনসমষ্টিকে উদ্বুদ্ধ করতে পারলে অনেকাংশেই এসব অপরাধকর্মের প্রবণতা কমে আসবে।

বৃহস্পতিবার দুপুর ১২টারদিকে পুটিজুরী এসসি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে মাদক জুয়া নিয়ন্ত্রণে উদ্বুদ্ধকরণ সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

ম্যানেজিং কমিটির সভাপতি শাহ আব্দুল আহাদের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মঞ্জুর আলীর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য আবরু মিয়া, সদস্য মধু মিয়া, সহকারী প্রধান শিক্ষক দুলন চন্দ্র দাস, শিক্ষক আইনুল ইসলাম, স্বপন চন্দ্র পাল, আবু বকর সিদ্দিক, রুবী রাণী দাস, সাংবাদিক সাঈদ আহমদ, হলিচাইল্ড একাডেমীর প্রধান শিক্ষক মামুনুর রশীদ প্রমুখ।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন মেম্বার আয়মন আলী, শাহ মাজিদুর রহমান শিপু, কবির আহমেদ, শিবলু মিয়া ও কাওসার মিয়া প্রমুখ।

শিক্ষার্থীসহ সকলের কাছে লিফলেটও বিতরণ করা হয়।

সমাবেশ শেষে শিক্ষার্থীরা মিলে মাদ জুয়া ও ইভটিজিং বিরোধী র‌্যালী বের করেন। পরে পুটিজুরী বাজারে শ্রমিক নেতৃবৃন্দসহ উপস্থিত জনতা মাদক জুয়া নিয়ন্ত্রণে উদ্বুদ্ধকরণ র‌্যালী বের করেন যা এলাকায় সাড়া জাগায়।

সাঈদ আহমদ/বাহুবল