বক্তব্য রাখছেন ডিআইজি কামরুল হাসান

‘মাদকাসক্ত কাউকে সরকারি চাকুরিতে প্রবেশ করতে দেওয়া হবে না’ বলে জানিয়েছেন সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান। তিনি বলেন, একটি জাতিকে ধ্বংসের জন্য মাদক যথেষ্ট। আগামী বছর থেকে মাদকাসক্ত কাউকে সরকারি চাকুরিতে প্রবেশ করতে দেওয়া হবে না। চাকুরিতে প্রবেশের আগে প্রত্যেককে মাদকাসক্ত কি-না পরীক্ষা করে দেখা হবে।

কোন পরিবারে একটি মাদকাসক্ত থাকলে পরিবারটি ধ্বংস হয়ে যায়। মাদকের কূফল সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি সকলকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে। কোন পুলিশ সদস্য মাদক কিংবা অপরাধ কর্মকান্ডে জড়িত থাকলে বিভাগীয় শাস্তি ও চাকুরিচ্যুত করা হবে। মাদক ও জঙ্গী তৎপরতায় জড়িতের কোন ছাড় নয়। মাদকের কোন গডফাদারকেও ছাড় দেওয়া হবে না।

তিনি শনিবার দুপুরে মাধবপুর থানা পুলিশ আয়োজিত বিট পুলিশিং কার্যক্রম সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

বিট পুলিশিং কার্যক্রম সম্পর্কে তিনি বলেন জনগনকে হয়রানি মুক্ত সেবা দিতেই বিট পুলিশিং কার্যক্রম। প্রতিটি ইউনিয়নে জনগণ তাদের অভিযোগ সরাসরি পুলিশের কাছে বলতে পারবে। এছাড়া ছোটখোট বিরোধ নিষ্পত্তি করা হবে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম আজমিরুজ্জামানের সভাপতিত্বে বিট পুলিশিং সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, সহকারী পুলিশ সুপার (মাধবপুর সার্কেল) নাজিম উদ্দিন, সহকারী পুলিশ সুপার গৌতম দেব, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি রহম আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আতিকুর রহমান, ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান প্রমুখ।

আজকের পত্রিকা/এমএআরএস