কিংবদন্তি তারকা নায়করাজ রাজ্জাক, সুবীন নন্দী, বারী সিদ্দিকী ও সালমান শাহ। ছবি: সংগৃহীত

নিউ ইয়র্কে হতে যাচ্ছে ২য় ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড ২০১৮’ এর আয়োজন। জ্যামাইকাতে আয়োজিত এই অনুষ্ঠানে ‘মরণোত্তর সম্মাননা’ দেওয়া হবে চারজন কিংবদন্তি শিল্পীকে। বাংলা চলচ্চিত্রকে বিশ্ব দরবারে সম্মানজনক স্থানে নিয়ে যাওয়ার জন্য নায়করাজ রাজ্জাক, সালমান শাহ, কন্ঠশিল্পী সুবীর নন্দী ও বারী সিদ্দিকীকে দেয়া হবে এই পুরস্কার।

বিষয়টি নিশ্চিত করেছেন অনুষ্ঠানের অন্যতম আয়োজক এবং বিএনএস লজিস্টিকস্‌ এর চেয়ারম্যান আসগর হোসেন খান বাবু। তিনি বলেন, ‘আমাদের শোবিজের অনেক জনপ্রিয় তারকাকে এরইমধ্যে হারিয়েছি আমরা। দেশে শুধু না দেশের বাইরেও রয়েছে তাদের কোটি ভক্ত। আমরা এবারের অনুষ্ঠানে নায়করাজ রাজ্জাক, সালমান শাহ, কন্ঠশিল্পী সুবীর নন্দী ও বারী সিদ্দিকীকে ‘মরণোত্তর সম্মাননা’ জানাবো।’

২য় এই আয়োজনে জুরি বোর্ডের সদস্য হিসেবে থাকবেন দেলোয়ার জাহান ঝন্টু, শাহ আলম কিরণ, মুশফিকুর রহমান গুলজার, সাফি উদ্দিন সাফি, কবির বকুল এবং অপূর্ব রায় (অপূর্ব-রানা)।

জুরি বোর্ড সূত্রে জানা যায়, এবার আজীবন সম্মাননার জন্য মনোনয়ন পেয়েছেন চলচ্চিত্রের বিশিষ্ট দুই তারকা শাবানা এবং আলমগীর। এছাড়া ডিপজল, শাকিব খান, বুবলী, বাপ্পি, ইমন, নিরব, ববি, মাহি, গায়িকা দিনাত জাহান মুন্নী, ন্যান্‌সি, ইমরান, কনাসহ অনেকেই বিভিন্ন ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন।

এছাড়া এবার অনুষ্ঠানে আরো অংশ নিবেন প্রতীক হাসান, সাইমন সাদিক, মৌসুমী হামিদ, তমা মির্জা, অধরা খান, রাজ রিপা, দেবাশীষ বিশ্বাস, শান্তা জাহান, হৃদি শেখ, লুইপাসহ অনেকেই। বাংলাদেশের বিএনএস লজিস্টিকস্‌ এবং আমেরিকার ব্যাকডিস ইনকরপোরেশন যৌথভাবে এই অনুষ্ঠানটি আয়োজন করে আসছে।

আজকের পত্রিকা/এসএ/এমএইচএস