জব্দ করা পুরাতন চানাচুর।

গোপালগঞ্জের মুকসুদপুরে অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে চানাচুর তৈরি ও আদালতকর্তৃক প্রত্যাহার করা পণ্য বিক্রির দায়ে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

২৬ মে রবিবার দুপুরে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার টেকেরহাট ও গোহালা বাজারে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গোপালগঞ্জের সহকারী পরিচালক শামীম হাসান এ জরিমানা প্রদান করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গোপালগঞ্জের সহকারী পরিচালক শামীম হাসান জানান, গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার টেকেরহাট বাজারের মেসার্স কালু চানাচুর ফ্যাক্টরিতে অভিযান চালানো হয়। এসময় অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে চানাচুর তৈরি ও দুই বছরের পুরনো পঁচা চানাচুর রাখার দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ২২০ কেজি পঁচা ও নষ্ট চানাচুর জব্দ করে ধ্বংস করা হয়।

এছাড়া গোহালা বাজারে অভিযান চালিয়ে প্রত্যাহারকৃত পুষ্টি সরিষার তেল বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে ২ হাজার টাকা এবং মূল্য তালিকা না থাকা ও মেয়াদোত্তীর্ণ গুঁড়া দুধ বিক্রির দায়ে মেসার্স লোকনাথ স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযান চলাকালে জেলা বাজার কর্মকর্তা আরিফ হোসেন, ক্যাব গোপালগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মোজাহারুল হক বাবলু ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

মুন্না/গোপালগঞ্জ