এই প্রতিশ্রুতি একে অপরের প্রেমের সংকেত। ছবি: সংগৃহীত

ভ্যালেন্টাইনের সপ্তাহটি ৭ ফেব্রুয়ারি রোজ ডে দিয়ে শুরু হয়েছিল। তারপর ৮ তারিখ প্রপোজ ডে, ৯ তারিখে চকলেট ডে, ১০ তারিখে টেডি ডে, ১১ তারিখে প্রমিজ ডে। প্রমিজ ডে ভ্যালেন্টাইন্স সপ্তাহের পঞ্চম দিনে পড়ে এবং এটি একটি দিন যখন যুগলরা নিজেদের এবং একে অপরের কাছে প্রতিশ্রুতি দেয়। এই প্রতিশ্রুতি একে অপরের প্রেমের সংকেত।

প্রমিজ ডে প্রেমিক যুগলদের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। ছবি: সংগৃহীত

১১ ফেব্রুয়ারি প্রমিজ ডে, ওয়ার্ল্ড প্রমিজ ডে না। এটি ভ্যালেন্টাইন্স সপ্তাহের অংশ। প্রমিজ ডে প্রেমিক যুগলদের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। কারণ এটি আপনার প্রতি একজন ব্যক্তির প্রেম এবং যত্ন পরীক্ষা করে। বিশেষ করে দীর্ঘমেয়াদি সম্পর্কগুলিতে।

তাৎপর্য ও গুরুত্ব

প্রেমের শুরুতে মানুষ বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে থাকেন। প্রতিশ্রুতি বলে দেয় যে আপনি কতটা ভালোবাসেন, তার প্রতি কতটা যত্নবান এবং সম্পর্কটিকে কত দূর এগিয়ে নিয়ে যেতে চান। ১১ই ফেব্রুয়ারি প্রমিজ ডে তে দম্পতিরা সাধারণত একে অপরকে নিঃস্বার্থভাবে ভালোবাসার প্রতিশ্রুতি দেয়।  সবসময় অসুস্থতা ও স্বাস্থ্যের মাধ্যমে একে অপরের পাশে থাকবে এই আশ্বাস দেয়।

এই প্রমিজগুলির প্রতি সৎ থাকা একটি সম্পর্কের জন্য সবচেয়ে বড় ব্যাপার। ছবি: সংগৃহীত

মানুষ যখন বিয়ে করে, তখন সবাই তাদের একত্রে থাকার জন্য শুভেচ্ছা জানায়। একইভাবে প্রমিজ ডে তে যুগলরা একে অপরের প্রতি অনুগত হতে, সবসময় সমর্থন ও যত্ন নেওয়ার প্রতি নিখুঁতভাবে এবং চিরকালের জন্য ভালোবাসার অঙ্গীকার করে। এই প্রমিজগুলির প্রতি সৎ থাকা একটি সম্পর্কের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার। বিবাহিত দম্পতিদের জন্য, এটি একটি বিশেষ দিন যা তাদের একে অপরের প্রতি অঙ্গীকার ঝালাই করার সুযোগ দেয়।

আপনার সঙ্গীকে প্রতিশ্রুতি দেওয়ার এই ধারণা আপনাদের সম্পর্ককেই দৃঢ় করে আপনার মূল্যবোধকে মূল্যবান এবং শক্তিশালী করে তুলতে সাহায্য করে।

আজকের পত্রিকা/সিফাত