ক্ষতিগ্রস্ত এলাকা। ছবি: আব্দুল মালেক

আবদুল মালেক; ভোলা প্রতিনিধি, ভোলার দৌলতখান উপজেলার পৌর ৫ নং ওয়ার্ডে বাজারের দক্ষিণ মাথায় অগ্নিকাণ্ডে ৭টি দোকান ও ২টি বসত ঘড় পুড়ে ছাই হয়ে গেছে। ইলেক্ট্রিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে। শনিবার দিবাগত রাত অনুমানিক ৩ টা ৪০ মিনিটের দিকে শামিম স্টোর, জিন্নাত স্টোরের সামনে বিদ্যুৎতের মিটার থেকে আগুন লেগে তা শামিম স্টোরে ছড়ায়। অগ্নিকাণ্ডে ঐ দোকানে মুদি মাল, পেট্রল, কেরোসিন, ডিজেল, গ্যাস সিলিন্ডার এর মাধ্যমে আগুন দ্রুত আশেপাশের দোকানে ছড়িয়ে পরে। পেট্রল,গ্যাস সিলিন্ডারের কারণে আগুনের ভয়াবহতা ছিলো অতি মাত্রায়। সিলিন্ডারগুলো তীব্রতা নিয়ে বিস্ফরিত হওয়ায় দ্রুত চারদিকে ছড়িয়ে পরে। খবর পেয়ে দৌলতখান, ভোলা ও বোরহানউদ্দিন ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগেই পুড়ে যায় দুটি বসত ঘর সহ ৯টি ব্যবসায়ীক প্রতিষ্ঠান। ক্ষয়ক্ষতির পরিমান অর্ধ কোটি ছাড়িয়ে যাবে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়িরা।

এছাড়া ঘটনার সূএপাতের পর থেকেই দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ উদ্ধার কাজ তদারকি করেন, সাথে দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এদিকে রবিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন ভোলা-২ আসনের সাংসদ আলি আজম মুকুল এমপি ও ভোলা জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক।