সরস্বতী পূজার জন্য আসন্ন ঢাকার সিটি নির্বাচন পেছানোর অনুরোধ করেছেন ঢাকা উত্তরে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। নির্বাচন কমিশনকে বিষয়টি বিবেচনার অনুরোধ করেছেন তিনি।

১৬ জানুয়ারি বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে মিরপুর ১২ নম্বরে আলুব্দি ঈদগাহ ময়দানে আয়োজিত নির্বাচনী প্রচার ও গণসংযোগ সমাবেশে এই অনুরোধ জানান আতিক। ঢাকা–১৬ আসনের আওয়ামী লীগের সাংসদ ও নেতা-কর্মীরা এই সমাবেশের আয়োজক।

এ সময় আতিকুল ইসলাম বলেন, ‘বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। আমি চাই না, সরস্বতী পূজার দিন নির্বাচন হোক। পূজার কথা স্মরণ রেখে নির্বাচন পেছানো হোক, এই দাবি করছি। আমাদের খেয়াল রাখতে হবে, ধর্ম পালনে কারো যেন কোনো বিঘ্ন না হয়। আমি চাই, নির্বাচন কমিশন এ বিষয়টি বিবেচনা করবে।’

এছাড়া ঢাকা উত্তরে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগের বিষয়ে আতিকুল ইসলাম বলেন, ‘আমরা রাস্তায় রাস্তায় তাবিথ আউয়ালের পোস্টার দেখেছি। আমি বলবো, আমাদের পোস্টার দেন, আমরা আপনাদের (তাবিথ আউয়ালের) পোস্টার লাগিয়ে দেবো।’

ঢাকা–১৬ আসনের অন্তর্ভুক্ত উত্তর সিটি করপোরেশনের ৩, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের আলুব্দি ঈদগাহ মাঠ থেকে শুরু করে মিরপুর ১২, সেকশন ১১, পলাশ নগর, সেকশন ১০, পল্লবী, মিল্ক ভিটা, রূপনগর এলাকায় গণসংযোগ-প্রচার চালিয়েছেন আতিকুল ইসলাম।

আজকের পত্রিকা/সিফাত