অভিযান চালাচ্ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ছবি: আজকের পত্রিকা

মেয়াদোত্তীর্ণ, অতিরিক্ত মূল্য রাখা, খেয়াল খুশিমতো মেয়াদ বসিয়ে দেওয়া ও ঘষামাজা করা, অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন করাসহ বিভিন্ন অপরাধে রাজধানী ঢাকার ৪ টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

১৮ জুলাই বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আরামবাগ এলাকায় এই অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও আফরোজা রহমান। অভিযানে নিরাপত্তাগত সহযোগিতা করে এপিবিএন-১।

এ অভিযানের বিষয়ে সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল আজকের পত্রিকাকে বলেন, আরামবাগ এলাকায় পরিচালিত অভিযানে ক্যাশ এন্ড ক্যারি ফার্মাকে পাউরুটির অগ্রিম মেয়াদ দেওয়া এবং ওষুধের প্যাকেটের গায়ের এমআরপি ঘষামাজা করার অপরাধে ৫০ হাজার টাকা, গিল্ডার ব্যাক শপকে মেয়াদ উত্তীর্ণ চিকেন নাগেট, চিকেন সসেজ, চিকেন বল ইত্যাদি বিক্রয়ের উদ্দেশ্যে ফ্রিজে সংরক্ষণ করার অপরাধে ৫০ হাজার টাকা, রাস হেলথকেয়ারকে ঔষধের নির্ধারিত মূল্য টেম্পারিং করে অধিক মূল্যে বিক্রয় করার অপরাধে ১৫ হাজার টাকা, স্মার্ট ঘরোয়া হোটেল এন্ড রেস্টুরেন্টকে অপরিস্কার অপরিচ্ছন্ন পরিবেশে রান্নার সামগ্রী উৎপাদন ও প্রক্রিয়া করণের অপরাধে ৫০ হাজার টাকাসহ ৪ প্রতিষ্ঠানকে সর্বমোট ১ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান অধিদপ্তরের এই কর্মকর্তা ।

আজকের পত্রিকা/কেএফ