সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ করতে দেশটির মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রী নাসের বিন থানি জুমা আল হামলির সঙ্গে বৈঠক করেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

স্থানীয় সময় বুধবার (১৬ অক্টোবর) দুপুর ১টায় সংযুক্ত আরব আমিরাতে আবুধাবি ডায়লগের একপর্যায়ে বৈঠক করেন তারা।

বৈঠকে প্রবাসী কল্যাণ মন্ত্রী দীর্ঘ দিন বন্ধ থাকা বাংলাদেশের শ্রমবাজার উন্মুক্ত করতে এবং আমিরাতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের ভিসা ট্রান্সফার চালু করতে আমিরাত সরকারের প্রতি অনুরোধ করেন। এসময় আমিরাত সরকারের পক্ষ থেকে যথারীতি এই সমস্যা সমাধানের আশ্বাস পাওয়া যাই বলে জানা যাই।
এছাড়াও বৈঠকে দুদেশের মন্ত্রীরা সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের শ্রমবাজার সুসংহতকরণ ও সম্প্রসারণের বিষয়ে অত্যন্ত আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ আলোচনা করেন। এ সময় তারা সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বাংলাদেশের কর্মীদের স্বার্থ, নিরাপত্তা ও বিভিন্ন সুবিধা নিয়ে আলোচনা করেছেন।

বৈঠকে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, উপপ্রধান শেখ মোহাম্মদ শরীফ উদ্দিন, রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান, দুবাই কনসুলেট জেনারেল ইকবাল হোসেন খান, আবুধাবি দূতাবাসের লেবার কাউন্সিলর মুহাম্মদ আবদুল আলিম মিয়া, দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ফাতেমা জাহান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন রাস আল খাইমার ইকোনমিক জোনের চেয়ারম্যান শেখ আহমেদ বিন সাকর আম কাসিমী।

এছাড়াও বুধবার সকালে বঙ্গবন্ধু সেন্টেনিয়াল স্কুলের (প্রস্তাবিত) জন্য রাস আল খাইমাতে লীজ নেওয়া নতুন জমিতে কাজের অগ্রগতি পরিদর্শন করেন প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থানমন্ত্রী মোহাম্মদ ইমরান আহম্মদ এম পি। সেখানে তিনি জাতির পিতার জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধু স্কুলের শুভ উদ্বোধনের আশা প্রকাশ করেন।

আজকের পত্রিকা/জিয়াউল হক জুমন/ইউএই প্রতিনিধি