কাজী ফয়সাল
জ্যেষ্ঠ প্রতিবেদক

সোমবার সকালে ভাসানটেকের বিক্ষুব্ধ বস্তিবাসীরা রাস্তা অবরোধ করে প্রতিবাদ করে। ছবি : আজকের পত্রিকা

১২ ফেব্রয়ারি মঙ্গলবার সকালে ভাষানটেক এলাকায় বস্তি উচ্ছেদের গুজব ছড়িয়ে পড়লে কয়েকটি বস্তির মানুষ সিআরপি-ধামালকোট সড়কে অবস্থান নেয়। পরে পুলিশ তাদের আশ্বস্ত করলে অবরোধ তুলে নেয় বস্তিবাসীরা।

ডিএমপির মিরপুর ডিভিশনের উপ-কমিশনার (ডিসি) মাসুদ আহম্মেদ আজকের পত্রিকাকে বলেন, পরিস্থিতি শতভাগ নিয়ন্ত্রণে। সেখানে কোনো বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই।

ডিএনসিসি গত কয়েক দিন ধরে মিরপুর-১ এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করছে। ১১ ফেব্রুয়ারি সোমবারও ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে মিরপুর-১, শাহ আলী মাজার গেট ও সনি সিনেমা হল এলাকায় অভিযান পরিচালিত হয়।

ভাষানটেক থানার ওসি জানান, মিরপুরে কয়েকদিন ধরে অভিযান চলছে। কে বা কারা গুজব ছড়িয়েছে যে আজ ভাষানটেকে বস্তি উচ্ছেদে অভিযান চলবে। ওই খবরে বস্তিবাসীর একাংশ সড়কে অবস্থান নেয়। বস্তি উচ্ছেদের অভিযান না থাকার বিষয়টি জানানোর পর সড়ক থেকে সরে যায় বস্তিবাসী।

জানা গেছে, ১১ ফেব্রয়ারি মিরপুরের অভিযানে ৩৫০টির অধিক অবৈধ স্থাপনা অপসারণ করে প্রায় ৪০ হাজার বর্গফুট জায়গা চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

ডিএনসিসির অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার।

আজকের পত্রিকা/কেএফ/এমএইচএস