অমিতাভ রেজা ও ঢাকা মেট্রোর ফার্স্ট লুক। ছবি: সংগৃহীত

কলকাতার প্রভাবশালী সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (এসভিএফ) এর মালিকানাধীন জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘হইচই’ এ মুক্তি পাচ্ছে বাংলাদেশের জনপ্রিয় নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর ‘ঢাকা মেট্রো’। ১৪ ই ফ্রেরুয়ারি ৯ পর্বের ‘ঢাকা মেট্রো’ মুক্তি পাচ্ছে বলে আজকের পত্রিকা’কে জানিয়েছেন অমিতাভ রেজা চৌধুরী।

জানা গেছে, আদিত্য কবিরের গল্পে নির্মিত হয়েছে ‘ঢাকা মেট্রো’। এর চিত্রনাট্য লিখেছেন নাফিস আমিন। এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন ফেরদৌস হাসান নেভিল, অপি করিম, শিশু শিল্পী শরীফুল ইসলাম, মনোয়ার, শশীসহ আরও অনেকে। প্রযোজনা করেছে অমিতাভ রেজার প্রতিষ্ঠান হাফ স্টপ ডাউন।

অমিতাভ রেজা আজকের পত্রিকা’কে বলেন, ‘২০১৭ সালের ডিসেম্বরে দিনাজপুর, গাইবান্ধা ও বগুড়ার বিভিন্ন লোকেশনে এই সিরিজের প্রথম মৌসুমের শুটিং শেষ হয়। আর প্রায় ১০ মাস আগে ওয়েব সিরিজটির কাজ শেষ করেছি।’

ওয়েব সিরিজটির গল্পের ব্যাপারে অমিতাভ রেজা চৌধুরী আজকের পত্রিকা’কে জানিয়েছেন,’ গল্পের নায়ক কুদ্দুস (ফেরদৌস হাসান নেভিল) বউ এর সাথে রাগ করে বাড়ি থেকে বের হয়ে যায়। এরপর বিভিন্ন শহরে ঘুরতে থাকে। সেসব গল্প নিয়েই তৈরি ‘ঢাকা মেট্রো’। ঢাকা শহরে বহুমুখী মানুষের বহুমুখী চরিত্র নিয়ে বিস্তৃত হয়েছে কাহিনী। এর চেয়ে বেশি কিছু জানতে অপেক্ষা করতে হবে।’

শুটিংয়ের সময় অপি করিম। ছবি অমিতাভ রেজার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সংগৃহীত

উল্লেখ্য, ‘ঢাকা মেট্রো’ গেল বছর ঈদুল আজহায় মুক্তি পাওয়ার কথা ছিল। পরবর্তীতে হইচইয়ের সঙ্গে যুক্ত হওয়ায় মুক্তি পিছিয়ে এবার মুক্তি পাচ্ছে ভালোবাসা দিবসে।