বলিউড অভিনেতা সালমান খান, ক্যাটরিনা কায়েফ ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্রাটলি। ছবি: সংগৃহীত

৫ জুন মুক্তি পাচ্ছে বলিউড সুপারস্টার সালমান খানের নতুন সিনেমা ‘ভারত’। সিনেমার প্রচারে জোর প্রচারণা চলাচ্ছেন সালমান-ক্যাটরিনা। আইপিএলসহ বিভিন্ন তারকাদের সাথে টেলিভিশন এবং সামাজিক কার্যক্রমে যুক্ত হচ্ছেন তারা। তারই ধারাবাহিকতায় ১৩ এপ্রিল অস্ট্রেলিয়ান পেসার ব্রেটলির সাথে একটি ক্রিকেট বিষয়ক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ভাইজন খ্যাত এই তারকা।

সামাজিক যোগাযোগমাধ্যমে মাইক্রোব্লগ সাইট টুইটারে ব্রেটলি ভারত সিনেমার আর্শীবাদ জানিয়ে একটি টুইট করেন। আর সেই টুইট রিটুইট করেন সালমান খান। ব্রাটলির টুইটে দেখা যায় ব্রেটলি সালমান ও ক্যাটকে দুইপাশে রেখে হাস্যোজ্জ্বল চেহারায় ক্যামেরা বন্ধী হয়েছেন অবসরে যাওয়া এই পেসার।

টুইটে ব্রেটলি লিখেছেন, তোমাদের দুজনের সাথে দেখা করে আমি আনন্দিত। ৫ জুন মুক্তি পেতে যাচ্ছে ‘ভারত’ সিনেমা। তোমাদের নতুন সিনেমার জন্য আর্শীবাদ রইলো। শুধু তাই নয়; হেস ট্যাগ দিয়েছেন বিংসালমানখানসহ ভারত সিনেমারকে। দিখে নিতে পারেন ব্রেটলির করা টুইটটি…

উল্লেখ্য, একজন মানুষের প্রথম জীবন থেকে যৌবন, প্রেম, তারপর ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে পেশাগত জীবনের সাথে থেকে, দেশের প্রতি দায়বদ্ধ থেকে বৃদ্ধ হওয়ার গল্প বলবে ‘ভারত’। সিনেমাটি ষাটের দশকের সার্কাসের উপর নির্মিত দক্ষিণ কোরিয় চলচ্চিত্র ‘অ্যান ওডে টু মাই ফাদার’র ভারতীয় সংস্করণ। নির্মাণ করেছেন আলি আব্বাস জাফর।

সিনেমায় সাল্লুর বিপরীতে অভিনয় করছেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। এ ছাড়াও সুনীল গ্রোভার, দিশা পাটানি, নোরা ফাতেহি, জ্যাকি শ্রফ, টাবু এবং সোনালি কুলকার্নির মতো অভিনেতা-অভিনেত্রীরা নিজেদের দক্ষতা দিয়ে মাত করবেন ‘ভারত’ দর্শকদের মন।

আজকের পত্রিকা/এসএ/এমআরএস