ওই তিন মুসলিমকে গাড়ি থেকে নামিয়ে একটি গাছের সঙ্গে বেঁধে ফেলে। ছবি: সংগৃহীত

ভারতে লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই গোরক্ষকদের নির্যাতনের শিকার হলেন এক নারীসহ তিন মুসলিম। এসময় জোর করে তাদেরকে দিয়ে ‘জয় শ্রী রাম’ বলতে বাধ্য করা হয়েছে। ২৪ মে শুক্রবার মধ্যপ্রদেশের সিওনিতে এই ঘটনা ঘটেছে। আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি গরু নিয়ে অটোরিকশাযোগে সিওনি দিয়ে যাচ্ছিলেন এক নারীসহ তিন মুসলিম। এই খবর কোনোভাবে গোরক্ষকদের কাছে পৌঁছে যায়। সঙ্গে সঙ্গে তারা লাঠি, বাঁশ নিয়ে অটোরিকশাটিকে তাড়া করে। এরপর ওই অটোরিকশায় থাকা ওই তিন মুসলিমকে গাড়ি থেকে নামিয়ে একটি গাছের সঙ্গে বেঁধে ফেলে। এরপর তাদেরকে পেটাতে থাকে। মাটিতে ফেলেও প্রচণ্ড মারধর করা হয় তাদের। এরপর ওই মুসলিমদেরই একজনকে দিয়ে সঙ্গে থাকা নারীকে স্যান্ডেল দিয়ে পেটানো হয়।

মারপিটের এক পর্যায়ে গোরক্ষকরা ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে শুরু করে। ওই মুসলিমদেরও বাধ্য করানো হয় ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে।

ঘটনাটির ভিডিও ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগমাধ্যমে। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন এআইএমআইএম দলের প্রধান আসাদুদ্দিন ওয়াইসি।

এক টুইট বার্তায় আসাদুদ্দিন ওয়াইসি লেখেন, ‘মোদির অনুসারীরা আবারও মুসলিমদের ওপর অত্যাচার শুরু করে দিল। এটাই নতুন ভারতের ছবি।‘

নির্যাতনের এ ঘটনায় পুলিশ এক জনকে গ্রেফতার করেছে।

আজকের পত্রিকা/বিএফকে

SOURCEআনন্দ বাজার