বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বড়াইগ্রাম পৌরসভার উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনার মধ্য দিয়ে পরিচ্ছন্ন গ্রাম পরিচ্ছন্ন শহর কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার মেয়র আব্দুল বারেক সরদারের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ পিএএ।

পৌর সচিব জালাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী পিএএ, উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার হারুন অর রশিদ, ওসি (তদন্ত) সুমন আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক সরকার, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাহবুব উল হক বাচ্চু ও জেলা পরিষদ সদস্য মৌটুসী আক্তার মুক্তা বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, ডেঙ্গুসহ বিভিন্ন রোগ বালাই রোধে সরকারের গৃহীত পদক্ষেপের অংশ হিসেবে মুজিব বর্ষের আওতায় এই কর্মসুচি হাতে নেয়া হয়েছে। শুধু সরকার বা সরকারী দপ্তর থেকে এ কর্মসূচি পালন করলেই হবে না, সাধারণ মানুষকেও সচেতন হতে হবে। সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হয়ে গ্রাম শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। এর আগে এ উপলক্ষে পৌর চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

-আসাদুল ইসলাম আসমত