মৌলভীবাজারে বিক্ষোভ।

মৌলভীবাজারের বড়লেখায় কেন্দ্র ঘোষিত আ’লীগের উপজেলা চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম সুন্দরের মনোনয়ন ২৪ ঘন্টার মধ্যে বাতিলের দাবিতে বিক্ষোভ করেছেন মনোনয়নবঞ্চিত দুই প্রার্থীর সমর্থকরা।

১০ ফেব্রুয়ারি রবিবার সন্ধ্যায় চেয়ারম্যান প্রার্থী সোয়েব আমহদের সমর্থক ও ছাত্রলীগ নেতাকর্মীরা পৌরশহরে বিক্ষোভ মিছিল করেছেন। বিক্ষোভ মিছিলটি পৌরশহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ডাকবাংলো প্রাঙ্গণে প্রতিবাদ সভায় মিলিত হয়। সমাবেশে বক্তারা সোয়েবকে মনোনয়ন দেয়ার দাবি জানান।

এতে বক্তব্য দেন উপজেলা আ’লীগের মনোনয়নবঞ্চিত চেয়ারম্যান প্রার্থী সোয়েব আহমদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি তানিমুল ইসলাম তানিম, সাধারণ সম্পাদক ফরহাদ আহমদ। সোয়েব আহমদ দলীয় মনোনয়ন প্রত্যাখ্যান করে বলেন, তৃণমূলের নেতাকর্মীর মতামত উপেক্ষা করে কালো টাকার বিনিময়ে তাকে বঞ্চিত করা হয়েছে।

এদিকে দলীয় মনোনয়নবঞ্চিত অপর চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিনের অনুসারীরাও ফুঁসে উঠেছে। সন্ধ্যায় উপজেলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড পরিবার প্রতিবাদ সমাবেশ করেছে। তারা দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিনকে মনোনয়ন দেয়ার জোর দাবি জানিয়েছেন।

সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাখান করেছেন।

জানা গেছে, বড়লেখা উপজেলা আ’লীগের বর্ধিত সভার সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী বর্তমান উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন ও সদর ইউপি চেয়ারম্যান সোয়েব আহমদের নাম কেন্দ্রে প্রেরণ করেন। কেন্দ্রীয় আ’লীগ বর্তমান উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলামকে দলীয় মনোনয়ন দিয়েছে এ খবরে সোয়েব ও সিরাজ অনুসারীরা ক্ষুব্ধ  হয়ে উঠেছে। তারা পৃথকভাবে প্রতিবাদ সমাবেশ চালিয়ে যাচ্ছে।

সৈয়দ ছায়েদ আহমদ/মৌলভীবাজার