আসাদুজ্জামান স্বপ্ন
সিনিয়র রিপোর্টার

ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের প্রথম সম্প্রচার সম্মেলন অনুষ্ঠানে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ছবি : আজকের পত্রিকা

অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময়ে অবস্থান করছে বাংলাদেশ। দেশে গণমাধ্যমের কর্মপরিধি ও কার্যপরিসর অনেক বিস্তৃত হয়েছে। বিশাল কর্মযজ্ঞকে সামনে রেখে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার ট্রাস্টিবোর্ড গঠন করা হয়েছে, যা গণমাধ্যমের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ৮ ফেব্রুয়ারি শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের প্রথম সম্প্রচার সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের প্রথম সম্মেলনের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন। তিনি বলেন, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার এমন একটি প্লাটফর্ম যা একই সঙ্গে সদস্যদের কল্যাণ সাধন, দক্ষতা বৃদ্ধি, ঝুঁকি মোকাবেলা, কর্মক্ষেত্রের নতুন সম্ভাবনা সৃষ্টি এবং গবেষণামূলক কাজে সাংবাদিকদের সহায়তার ক্ষেত্র তৈরি করবে।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। সংগঠনের সভাপতি রেজোয়ানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব শাকিল আহমেদ।