কোটালিপাড়ায় বর্ষবরণ

মেলার মাঠে প্রচন্ড গরমে তৃষ্ণার্ত মানুষের মাঝে বিনামূল্যে ঠান্ডা লেবুর শরবত বিতরনের মধ্য দিয়ে নববর্ষ উদযাপন করছে কোটালীপাড়ার জ্ঞানের আলো পাঠাগার।

চৈত্র সংক্রান্তী ও বাংলা নববর্ষ উপলক্ষে কোটালীপাড়া উপজেলার তারাশী গ্রামের ঐতিহ্যবাহী বুড়ো ঠাকুর বাড়ীতে শতবর্ষ ধরে অনুষ্ঠিত হয় চড়ক পূঁজা ও মেলা। এ মেলায় আশেপাশের গ্রাম থেকে হাজার হাজার লোকের সমাগম ঘটে।

জ্ঞানের আলো পাঠাগারের পক্ষ থেকে এই মেলায় আগত দর্শনার্থীদের তৃষ্ণা মেটাতে ১৪ এপ্রিল রবিবার দুপুর থেকে বিনামূল্যে বিতরণ করা হয় ঠান্ডা লেবুর শরবত। দুপুরে এই কার্যক্রমের উদ্বোধন করেন জ্ঞানের আলো পাঠাগারের প্রেসিডিয়াম সদস্য সন্দিপ সাহা। এ সময় পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল ও কার্যনির্বাহী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

পাঠাগারের সদস্য এস এম রুবেল ও শিব সাহা বলেন, মেলায় আগত দর্শনার্থীদের সুস্থ রাখতে আমাদের এই আয়োজন। আমরা নিজ খরচে দুই হাজার লোকের জন্য বিনামূল্যে ঠান্ডা শরবতের ব্যবস্থা করেছি।

মেলায় আগত নিপা সাহা বলেন, মেলায় গরমে খুব অস্থির লাগছিলো। এখানে ঠান্ডা শরবত গেয়ে অনেকটা প্রশান্তি পেলাম। সত্যিই জ্ঞানের আলো পাঠাগারের এই ব্যতিক্রমী আয়োজন দর্শনার্থীদের খুব উপকারে এসেছে।

মোজাম্মেল হোসেন মুন্না,