যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশি বৌদ্ধধর্মাবলম্বীদের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে।ছবি:সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশি বৌদ্ধধর্মাবলম্বীদের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার ১৮ আগস্ট রবিবার বোস্টন বাংলাদেশ বুড্ডিষ্ট অ্যাসোসিয়েশন এ বার্ষিক বনভোজনের আয়োজন করেন স্থানীয়। উইনচেষ্টার শহরের মনোরম পরিবেশ ঘেরা সিনেটর সেনন পার্কে। নিউ ইংল্যান্ডে বসবাসরত বাংলাদেশি বৌদ্ধদের প্রথম এবং একমাত্র সামাজিক, সংস্কৃতি ও ধর্মীয় সংগঠন বোস্টন বাংলাদেশ বুড্ডিস্ট অ্যাসোসিয়েশন বিগত প্রায় দুই দশক ধরে বনভোজনসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে আসছেন।

বনভোজনটি ছিল একটি সামাজিক মিলনমেলা এবং ছোট ছোট ছেলেমেয়েদের বিভিন্ন খেলাধুলা ছিল অত্যন্ত আকর্ষনীয়।

সংগঠনের সভাপতি সুহাস বড়ুয়া বার্ষিক বনভোজনকে উপভোগ্য এবং আকর্ষণীয় করে তোলার জন্য সকলকে ধন্যবাদ জানান এবং আগামী অনুষ্ঠানগুলোতেও অনুরূপভাবে সার্থক করার আহ্বান জানান।বনভোজন কমিটির চেয়ারম্যান উজ্জ্বল বড়ুয়া দিনব্যাপী পিকনিকে সকলের অংশগ্রহণ এবং সহযোগিতার জন্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, পিকনিকে সবচেয়ে ছোট শিশুদের দৌড় প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়ন হয় শিশু সুসন্ন্যা এবং প্রময়। বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কৃত হয় ছেলেমেয়েদের মধ্যে শুভ, সুস্মিত, সুস্ময়, নোয়েল, ঐশী, অ্যাপল, তূর্ণা, কথা, কুঞ্জ,দীঘল, সুপ্ত,শান্ত, আরোহী। অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ থেকে আগত অতিথি মেঘলা বড়ুয়া, সংগঠনের সভাপতি সুহাস বড়ুয়া, রঞ্জন বড়ুয়া এবং রাতুল বড়ুয়া।

র‌্যাফেল ড্রতে প্রথম পুরস্কার পূর্ণাঙ্গ ডেল কম্পিউটার সেট লাভ করেন মহুয়া মুৎসুদ্দি, দ্বিতীয় পুরস্কার স্বাস্থ্যসম্মত রন্ধন পাত্র সেট লাভ করেন সুমী বড়ুয়া এবং অন্যান্য পুরস্কার লাভ করেন যথাক্রমে রনি বড়ুয়া, দীপন বড়ুয়া, মিসেস রাজু বড়ুয়া, অন্জু বড়ুয়া, কেয়া বড়ুয়া, সোহেল বড়ুয়া, শিমুল বড়ুয়া, প্ৰজয় বড়ুয়া, নির্ঝর বড়ুয়া, রাতুল বড়ুয়া, লিমা বড়ুয়া, তন্বী বড়ুয়া, উজ্জ্বল বড়ুয়া, শিমুল বড়ুয়া ও সুহাস বড়ুয়া।

আজকের পত্রিকা/এসএমএস