ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে হতাহত। ছবি : সংগৃহীত

হযরত মোহাম্মদ (সা:) কে ফেসবুকে হিন্দু ছেলের কটূক্তি করার ঘটনাকে কেন্দ্র করে ভোলা বোরহানউদ্দিনে পুলিশ ও জনতার সংঘর্ষে ৪ জন নিহত ও পুলিশসহ শতাধিক আহত হওয়ার ঘটনায় মামলা করেছে পুলিশ।

 বোরহানউদ্দিন থানার এস.আই আজিজুল হক বাদী হয়ে ৪/৫ হাজার অজ্ঞাত নামা ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেন। যার মামলা নং ১৮।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুরো উপজেলায় পুলিশের পাশাপাশি, বিজিবি, কোষ্টগার্ডসহ কয়েক স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কাউসার জানান, ফেসবুকে এ কটূক্তির ঘটনায় হিন্দু বিপ্লব চন্দ্র শুভ, মো: শাকিব, লিমনসহ ৩ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় তাদের ভোলা কোর্টে প্রেরণ করা হয়েছে। যার মামলা নং ১৭।

উল্লেখ্য, উপজেলার কাচিয়া ২নং ওয়ার্ডের হিন্দু যুবক বিপ্লব চন্দ্র শুভ শুক্রবার তার নিজস্ব ফেসবুকে আল্লাহ ও মহানবী (সা:) কে নিয়ে কটূক্তি করে। পুলিশ বিপ্লব চন্দ্র শুভ কে থানায় আটক করে জিজ্ঞাসাবাদ করছেন। এ ঘটনায় বিপ্লবের ফাঁসি দাবি করে পুরো মুসলিম জনতা ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ মিছিল করেন। রবিবার তারা প্রতিবাদ মহা সমাবেশের ডাক দেয়।

এব্যাপারে বোরহানউদ্দিন থানার ওসি ম.এনামুল হক মামলার সত্যতা স্বীকার করে জানান, মানুষ যাতে স্বাভাবিকভাবে চলাচল করতে পারে তাই কয়েক স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আবদুল মালেক/ভোলা