বোরহানউদ্দিনে গ্রাম বাংলা উন্নয়ন কমিটির তামাকের বিরোধী সভা

তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন, প্রচারণা ও পৃষ্ঠপোষকতা নিয়ন্ত্রণে আইন পদক্ষেপ নেয়ার লক্ষ্যে ভোলা বোরহানউদ্দিন সংবাদকর্মী ও স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার বিকাল ৩টায় বোরহানউদ্দিন শাহবাপুর প্রেস ক্লাব কার্যালয় এ মতবিনিময় সভা করেন গ্রাম বাংলা উন্নয়ন কমিটি। বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেস ক্লাব এর সভাপতি ও বোরহানউদ্দিন সমাজ উন্নয়ন কমিটির সভাপতি মনিরুল ইসলাম এর সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন গ্রাম বাংলা উন্নয়ন কমিটির উপ-পরিচালক মো: মনিরুজ্জামান।

তিনি প্রধান অতিথি’র বক্তৃতায় বলেন, ২০৪০ সালের মধ্যে ধূমপান মুক্ত বাংলাদেশ গড়ার ঘোষনা দিয়েছে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে লক্ষ্যে গ্রাম বাংলা উন্নয়ন কমিটি বরিশাল বিভাগে ১২টি উপজেলায় কাজ করছি। আমরা সকলের সহযোগিতায় তামাকজাত দ্রব্যের আইনি পদক্ষেপে বাস্তবায়ন দেখতে চাই।

অনুষ্ঠানে সভাপতি’র বক্তৃতায় মনিরুল ইসলাম বলেন, গ্রাম বাংলা উন্নয়ন কমিটি সময় উপযোগি কার্যকরী পদক্ষেপ নিচ্ছে। তাদের এ কাজকে আমরা সংবাদকর্মী হিসাবে স্বাগত জানাই এবং তাদের সকল কার্যক্রমে আমরা সহযোগিতা করবো।

এছাড়া বোরহানউদ্দিন সমাজ উন্নয়ন কমিটি গঠন করা হয়। উক্ত সভায় বোরহানউদ্দিন সমাজ উন্নয়ন কমিটির মনিরুল ইসলাম কে সভাপতি, শেখ ফরিদুল ইসলাম কে সহ-সভাপতি, মোসাইফুল ইসলাম কে সহ-সভাপতি, আবদুল মালেক কে সাধারণ সম্পাদক, মো: নাছির পাটোয়ারী কে যুগ্ম সাধারণ সম্পাদক, কামরুল হোছাইন (সোহাগ) কে সাংগঠনিক সম্পাদক, মো: ফোরকান কে সহ সাংগঠনিক সম্পাদক, মো: বাবুল পালোয়ান কে অর্থ সম্পাদক, আনোয়ার হোসেন কে প্রচার সম্পাদক, মো: মিজানুর রহমান কে দপ্তর সম্পাদক, হাফেজ মাওলানা বশির উল্ল্যাহ কে ধর্ম বিষয়ক সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ও উপজেলা আ’লীগের সহ-দপ্তর সম্পাদক কাজী বাবুল, সাংবাদিক রিয়াজ বাদশা ও এডভোকেট মাহাবুর রহমান কে সদস্য করে ১০ জনকে সদস্য করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

আবদুল মালেক/ভোলা