মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্য রাখছেন খামার বাড়ী দিনাজপুর এর অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ মোঃ শামীম।

বোচাগঞ্জ উপজেলার ৬নং-রনগাও ইউনিয়নের মোবারকপুর ফেডারেশন প্রাঙ্গনে জিংক সমৃদ্ধ ব্রি-ধান ৭৪ এর প্রদর্শণী মাঠ দিবস পালন করা হয়েছে। আজ ২৩ মে বৃহস্পতিবার সকালে আর ডিআর এস বাংলাদেশ দিনাজপুরের আয়োজনে এবং হাভেস্ট প্লাস বাংলাদেশ এর সহযোগিতায় ১০০ জন কৃষকের অংশ গ্রহনে মাঠ দিবস পালন করা হয়।

ফেডারেশন এর চেয়ারম্যান মোঃ আজাহারুল ইসলাম (রাজার) সভাপতিত্বে এবং আরডিআরএস বাংলাদেশ দিনাজপুর জেলা কৃষি কর্মকর্তা মোঃ জুলকার নাইন এর সঞ্চালনায় মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,  খামার বাড়ী দিনাজপুর এর অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ মোঃ শামীম।

বিশেষ অতিথি ছিলেন, হাভেস্ট প্লাস বাংলাদেশ রংপুর অঞ্চলের এআরডিও কৃষিবিদ মোঃ রুহুল আমিন, বোচাগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ মশিউর রহমান, ৬নং-রনগাও ইউনিয়ন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ মাহাবুব আলম, ইউপি সদস্য মোঃ মিরাজুল আলম ও রাবেয়া গনি সীডস্ ফার্ম দিনাজপুর এর সত্ত্বাধীকারী মোঃ রবিউল গনি প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, মানুষ জিংকের অভাবে নিউমোনিয়া, টাইফয়েট সহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে জিংক সমৃদ্ধ ব্রি-ধান ৭৪ এর ভাত খেলে জিংকের ঘাটতি পূরণের মাধ্যমে উপরোক্ত রোগ বালাই থেকে রক্ষা পাওয়া সম্ভব।

আজকের পত্রিকা/মোঃ শামসুল আলম/বোচাগঞ্জ/দিনাজপুর/শায়েল