বেরোবিতে শাস্ত্রীয় সংগীতের তৃতীয় আসর কাল

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সংস্কৃতি বিকাশ কেন্দ্রের আয়োজনে শাস্ত্রীয় সংগীতের তৃতীয় আসর বসবে আগামীকাল।

বিশ্ববিদ্যালয়ের ১নং খেলার মাঠে সন্ধ্যা সাড়ে ৬ টায় থেকে আরম্ভ হয়ে রাতভর চলবে এ আসর। ঢাকার বাইরে এটিই সবচেয়ে বড় শাস্ত্রীয় সংগীতের আসর।

অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমুল্লাহ। এবারের আসরে উচ্চাঙ্গ সংগীত, যন্ত্র সংগীত, উচ্চাঙ্গ নৃত্য পরিবেশিত হবে।

এতে ঠাকুরগাঁও থেকে শ্বাশতী মহন্ত (কন্ঠ),রাজশাহী থেকে আলমগীর পারভেজ (কন্ঠ), ঢাকা থেকে বাবরুল আলম চৌধুরী (নৃত্য) ও মাহমুদুল হাসান (বহোলা)

ভারত থেকে বিপ্লব মূখার্জী (কন্ঠ), মধুমিতা পাল (নৃত্য), কোয়েল ভট্টাচার্য (বহোলা), অর্ণব ভট্টাচার্য (সরদ), পঞ্চজনা দে (বাঁশি), নীলমিশে চক্রবর্তী (তবলা), ইমন সরকার (তবলা), অরিজিৎ সরকার (তবলা) পরিবেশনায় অংশগ্রহণ করবনে।

এছাড়া অনুষ্ঠানে শুদ্ধ সংগীত পরিষদ র্কতৃক অর্কেস্ট্রা পরিবেশিত হবে।

এবারের আসরে আহবায়ক এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন আতিউর রহমান বলেন, আমাদের বিশ্ববদ্যিালয়ে কিভাবে সুস্থ ধারার সংস্কৃতি বিকাশ সাধন করা যায় এবং বিশ্ববদ্যিালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করা যায় সেই লক্ষ্যেই আমাদের এই আয়োজন।

আশা করছি বিগত বছরগুলোর ন্যায় এবারো জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠানটি উপভোগ্য হবে।

সংস্কৃতি বিকাশ কেন্দ্রের সদস্য সচিব এবং বিশ্ববদ্যিালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল হক বলেন, এরকম অনুষ্ঠান শোনার এবং দেখার সুযোগ সচরাচর হয় না। আমরা শিক্ষার্থীদের সুস্থ ধারার সংস্কৃতির সাথে পরিচিতি করাতে চাই। তাই এ ধরনের আয়োজন তাদের সুস্থ সংস্কৃতি চর্চায় অনুপ্রেরণা যোগাবে।

-জাকির হোসাইন