স্বর্ণের বারসহ আটক ২

যশোরের বেনাপোল সীমান্ত থেকে ৬৯ পিস স্বর্ণের বার সহ মোমিন চৌধুরী (৫০) ও নুরুল ইসলাম (৩৩), নামে ২ পাচারকারীকে পৃথকভাবে আটক করেছে বিজিবি সদস্যরা ।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকাল ৮টায় বেনাপোল পৌর এলাকার সাদিপুর সীমান্তের বেলতলার মোড় থেকে এসব স্বর্ণের বার সহ তাকে আটক করা হয়। আটক মোমিন বেনাপোল সাদিপুর গ্রামের হাসু চৌধুরীর ছেলে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লে.কর্নেল কর্নেল সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, একজন পাচারকারী পাচারের উদ্দেশ্যে বিপুল পরিমাণ স্বর্ণের বার নিয়ে সীমান্তের দিকে যাচ্ছে। এমন খবরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশী করে ৪৯ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়।

অপর দিকে, বৃহস্পতিবার সকাল ৯টা ৫০ মিনিটে যশোর হতে বেনাপোলগামী একটি লোকাল পরিবহনে তল্লাশী চালিয়ে বিজিবি সদস্যরা নুরুল ইসলাম নামে এক ব্যক্তি আটক করে। পরে তার দেহে তল্লাশী করে ২০ পিস স্বর্ণের বার উদ্ধার করে। আটক নুরুল ইসলামের বাড়ি বেনাপোল পোর্ট থানার পোড়াবাড়ী গ্রামে।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোঃ নজরুল ইসলামস জানান, আমড়াখালী চেকপোষ্টে কর্মরত হাবিলদার মোঃ আশেক আলী এর নেতৃত্বে আরআইবি তথ্যের ভিত্তিতে একটি তল্লাশি অভিযান পরিচালনা করা হয়।

আটক আসামির নামে স্বর্ণ পাচারের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।#

ইয়ানূর রহমান/বেনাপোল