আমদানি বহির্ভূত মালামাল জব্দ।

বেনাপোল বন্দরে আমদানী বহির্ভুত মালামালসহ ট্রাক জব্দ করেছে কাষ্টমস্ কর্তৃপক্ষ। এ সময় জব্দ করা হয়েছে পণ্য বোঝাই ঐ ট্রাকসহ তার সকল কাগজ পত্র। বেনাপোল বন্দর থেকে জব্দকৃত পণ্য চালানটির পণ্য পরীক্ষা হয়েছে বেনাপোল কাস্টম হাউসে বুধবার দুপুরে। পণ্য চালানটির প্যাকিং লিষ্টে আমদানীকরা হয় ২৫ কার্টুনে মাত্র ৫০০ কেজি ফুড ফ্লেভার ।

কিন্তু পণ্য চালানটি জব্দ করার পর ঐ ট্রাকটি থেকে ২০০ কেজি কেমিকেলসহ বিপুল পরিমান রেডিমেট গার্মেন্টস, শাড়ী, থ্রীপিচ সহ আমদানী নি‌শিদ্ধ সি‌রিন্স পাওয়া যায়। যা থেকে সরকারের রাজস্ব ফাঁকি দেয়া হ‌য়ে‌ছিল কয়েক লাখ টাকা বলে জানান কাষ্টমস কর্তৃপক্ষ।

তবে পণ্য চালানটিতে আমদানীকৃত পণ্যের ঘোষনায় ছিলো ফুড ফ্লেভার ।

বেনাপোল কাষ্টম হাউসের উপ-কমিশনার মোহাম্মদ জাকির হোসেন জানান, গোপন সুত্রে সংবাদ পায় একজন আমদানীকারক ভারত থেকে ঘোষনার আড়ালে একটি পণ্য চালান বেনাপোল বন্দরে নিয়ে আসছে।

এমন সংবাদে কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা রাশেদ উর রহমান বন্দরের সেড এলাকা থেকে পণ্য বোঝাই একটি কাভার্ড ভ্যান ( ট্রাক) জব্দ করেন ।

পরে ট্রাকটি কাষ্টম হাউসে নিয়ে আসা হয়। মালামাল পরীক্ষান করা হয়েছে। পরিক্ষনে ঘোষনার বর্হিভুত পণ্য পাওয়া গেছে। পন্য চালা‌নে ঘোষনা ব‌হিভূত পন্য থাকায় পন্য চালান‌টি আটক করা হ‌য়ে‌ছে। পণ্য চালাানটির সি এন্ড এফ এজেন্ট ছিলেন মেসার্স আহাদ এন্টার প্রাইজ।

ইয়ানূর রহমান/বেনাপোল