বেরোবিতে কর্মবিরতি।

চাকরিতে নীতিমালা বাস্তবায়নসহ ১০ দফা দাবিতে বিক্ষোভ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মচারী ইউনিয়ন।

২৫ মার্চ সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে বিক্ষোভ মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবন ও বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে এসে শেষ হয়।

কর্মচারীদের দাবিগুলো হলো, দ্রুত নীতিমালা বাস্তবায়ন, বকেয়া বেতন ভাতা পরিশোধ, দূরের কর্মচারীদের গাড়ির ব্যবস্থা, আবাসন সুবিধার ব্যবস্থা, নিয়োগপত্র অনুযায়ী কাজ দেয়া, পদোন্নতির ব্যবস্থা করা, হয়রানিমূলক সাজাপ্রাপ্ত ও সাময়িক বরখাস্তদের চাকরি পুনর্বহাল ও কাজ ও মুজরিবিহীন কর্মচারীদের স্থায়ী চাকরির ব্যবস্থা করা।

কর্মচারী ইউনয়িনের সভাপতি নুর আলম বলনে, আমরা আমাদের নায্য অধিকার আদায়ের জন্য মাঠে নেমেছি এবং তা আদায় করেই ছাড়বো। আর তা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবো না।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল বলেন, আমি ক্যাম্পাসের বাইরে আছি, এ বিষয়ে আমি কিছু জানি না। এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে যোগাযোগ করুন।

সার্বিক বিষয় জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.নাজমুল আহসান কলিম উল্লাহের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

জাকির হোসাইন/বেরোবি/জেবি