বেগম খালেদা জিয়া। ছবি : সংগৃহীত

খালেদা জিয়ার ব্লাড প্রেশার ও ডায়াবেটিস কন্ট্রোলে আছে, এমনটাই জানানো হয়েছে বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে গঠিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ৭ সদস্যের মেডিকেল বোর্ডের দেয়া প্রতিবেদনে।

(১২ ডিসেম্বর) বৃহস্পতিবার সকাল ১০টার কিছু সময় পর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের আপিল বেঞ্চে খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি শুরু হওয়ার পর এ তথ্য জাননো হয়। শুনানির শুরুতেই সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে আপিল বেঞ্চে বিএনপি চেয়ারপার্সনের স্বাস্থ্য প্রতিবেদন দাখিল করা হয়।

খালেদার শুনানি শুরুর আগে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও খালেদা জিয়ার পক্ষের আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের উদ্দেশ্যে আপিল বিভাগ বলেন, আজকের শুনানিতে উভয় পক্ষের ৩০ জন করে আইনজীবী থাকবেন। এ বলে আদালত বিরতিতে যান।

এর আগে বুধবার বিএসএমএমইউ কর্তৃপক্ষ তার সর্বশেষ স্বাস্থ্যগত প্রতিবেদন উচ্চ আদালতের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়ে দাখিল করে।

আদালতের কার্যতালিকায় আবেদনটি শুনানির জন্য ১২ নম্বর ক্রমিকে রাখা ছিল। এ জামিন শুনানিকে কেন্দ্র করে আদালত এলাকাসহ নগর জুড়ে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।