জেলা আওয়ামীলীগের সদস্য তরুন নেতা ফাহিম রহমান খান রনি

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক নেতা ও মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য তরুন নেতা ফাহিম রহমান খান রনি বেকার যুবকদের জন্য কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

জানা গেছে, ইতিমধ্যে দেশের কয়েকটি অঞ্চলের বেকার যুবকদের কর্মসংস্থানের সৃষ্টি করে ব্যপক সারা ফেলে দিয়েছেন তিনি । ফাহিম রহমান খান রনি তার নিজস্ব বিভিন্ন ফার্মে তার নিজ জেলা মানিকগঞ্জ সহ কয়েকটি জেলার কর্মহীন বেকার যুবকদের কাজে লাগিয়ে তাদের কর্ম ক্ষেত্রের সৃষ্টি করেছেন ।

তার তিনটি কনস্টাকশন ফার্ম থেকে সড়ক ও জনপথ অধিদপ্তর , গণপূর্ত অধিদপ্তর, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন , ঢাকা বিশ্ববিদ্যালয়ে নির্মান কাজ চলছে। যেখানে প্রায় ৫ শতাধিক বেকার লোকজন কাজ করছেন। এ ছাড়াও রোবাষ্ট ফ্যাব্রিক্স লিমিটেডের গাজিপুর নিট ফ্যাক্টরিতে ২ শতাধিক , বিআইডবিøউটিসির অধীনে পাটুরিয়া ফেরি ঘাট ও বিআইডব্লিউটিএ এর অধীনে নারায়নগঞ্জ, মাওয়া, চাদপুর, শরিয়তপুর ফেরী ঘাটে ৪ শতাধিক যুবকের কর্মসংস্থানের সৃষ্টি করেছেন তিনি ।

বর্তমানে তিনি বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদের মানিকগঞ্জের ডিস্ট্রিবিউটর হিসেবে দায়িত্ব নিয়ে এখানেও ৩ শতাধিক শিক্ষিত বেকার যুবকের কর্মসংস্থানের সৃষ্টি করেছেন ।

ফাহিম খান রনি জানান, তিনি ছাত্রলীগের রাজনীতি করেছেন তারপর বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহ সম্পাদক হিসেবে সফলতার সহিত দ্বাযিত্ব পালন করেন।বিএনপি জামাত জোটের আমলে মাললার শিকার হয়ে দীর্ঘদিন কারা ভোগও করেছেন। সর্বশেষ তিনি মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য হয়েছেন । জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে মানুষের জন্য কাজ কার করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি । পারিবারিক ভাবেই তিনি রাজনীতির সাথে যুক্ত । তার এক চাচা ছিলেন সাবেক সংসদ সদস্য ।

মুক্তিযুদ্ধা পরিবারে জন্ম তার । বাবা-চাচাসহ প্রায় ১৫ জন মুক্তিযোদ্ধা রয়েছে তার পরিবারে । ছোট বেলার স্বপ্ন ছিলো মানুষের জন্য কাজ করা । সেই থেকে তিনি সুযোগ পেলেই মানুষের সেবায় কাজ করেন । তারই ধারাবাহিকতায় বেকার যুবকদের র্কসংস্থান সৃষ্টি করার জন্য নিরলসভাবে কাজ করছেন তিনি ।

উল্লেক্ষ্য তার বাবা বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু বর্তমান শিবালয় উপজেলা আওয়ামীলীগের নির্বাচিত সভাপতি , শিবালয় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের নির্বাচিত কমান্ডার ও শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান । তিনি সকলের দোয়া কামনা করেন।

শাহজাহান বিশ্বাস/মানিকগঞ্জ