বৃত্তির অর্থ ও পুরুস্কার তুলে দেয়া হচ্ছে

প্রফেসর মাহফুজা খানম-ব্যরিস্টার শফিক আহমেদ জুনিয়র বৃত্তিপ্রাপ্ত ১৪২ জন কৃতি শিক্ষার্থীদের মাঝে সনদ, অর্থ ও পুরুস্কার বিতরণ করা হয়েছে।

শুক্রবার দুপুরে আফরোজা রমজান বালিকা উচ্চ বিদ্যালয়ের রোকেয়া মলনায়তনে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে বৃত্তির অর্থ ও পুরুস্কার তুলে দেয়া হয়।

প্রফেসর মাহফুজা খানম-ব্যরিস্টার শফিক আহমেদ বৃত্তি (জুনিয়র) কমিটির সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ভিপি অধ্যাপক অধ্যাপক মাহফুজা খানমের সভাপতিত্বে এই পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গনবিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও পরিবেশ বিভাগের অধ্যাপক মেসবা-উস-সালেহীন, বিশিষ্ট শিক্ষাবিদ ও কলামিস্ট অধ্যাপক মমতাজ লতিফ, ধরিত্রী বাংলাদেশ এর সাধারণ সম্পাদক ড. হারুন-অর-রশীদ, আফরোজা রমজান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ বেগম, সাবেক প্রধান শিক্ষক অমল কুমার বসু, বৃত্তি প্রদান কমিটির সদস্য-সচিব কাশীনাথ সরকার ও সদস্য আরশেদ আলী মাষ্টার।

ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত ৩০জনকে ২ হাজার টাকা করে, সাধারণ গ্রেডে ৪৮জনকে দেড় হাজার টাকা করে এবং বিশেষ গ্রেডে ৬৪জনকে এক হাজার করে মোট ১ লাখ ৯৬ হাজার টাকা, প্রত্যেককে একটি করে বই এবং সনদ দেয়া হয়। জেলার ৮০টি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শীর্ষ ৫জন করে মোট ৪৫০জন শিক্ষার্থী এবারের পরীক্ষায় অংশগ্রহণ করে।

২০০৩ সালে মানিকগঞ্জ সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ থাকাকালে তার এবং তার স্বামী সাবেক আইনমন্ত্রী ব্যরিস্টার শফিক আহমেদের নামে তাদের ব্যক্তিগত তহবিল থেকে এই বৃত্তি প্রদান চালু করেন।

শাহজাহান বিশ্বাস/মানিকগঞ্জ