আবরার ফাহাদ হত্যার ঘটনার পর ১০ দফা দাবি না মানলে আগামী ১৪ অক্টোবর সোমবার অনুষ্ঠেয় বুয়েটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা বন্ধ ঘোষণার হুমকি দিয়েছেন আন্দোলনকারীরা। একই সঙ্গে সব ধরনের প্রশাসনিক কার্যক্রমও বন্ধ করে দেওয়ার ঘোষণা দেন তারা। ১০ অক্টোবর বৃহস্পতিবার কর্মসূচি ঘোষণার সময় এ হুমকি দেন শিক্ষার্থীরা।

প্রশাসনের জবাবদিহিতা, বিগত সময়ের সব নির্যাতনের বিচার, ক্যাম্পাস ও হলে নিরাপত্তা নিশ্চিত, প্রভোস্টকে প্রত্যাহারসহ গত বুধবার ১০ দফা দাবি উত্থাপন করেন আন্দোলনকারীরা। প্রতিটি দাবির সঙ্গে সেটি বাস্তবায়নের জন্য আল্টিমেটাম দেওয়া হয়। আজ সকালে সেই দাবিগুলোর বিষয়ে প্রশাসন এখন পর্যন্ত কোনও উদ্যোগ নেয়নি বলে জানান শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, বুধবার শিক্ষক সমিতির পক্ষ থেকে একাত্মতা প্রকাশ করে নানা সিদ্ধান্তের কথা জানানো হলেও প্রশাসনের পক্ষ থেকে কোনও উদ্যোগ নেওয়া হয়নি।

তারা বলেন, দাবি অনুযায়ী হলের প্রভোস্ট পদত্যাগ করেছেন বলে আমাদের জানানো হলেও কোনও অফিশিয়াল নোটিশ আমরা পাইনি। শুক্রবারের মধ্যে এসব দাবির বিষয়ে প্রশাসন কী ব্যবস্থা নিচ্ছে তা উপাচার্য নিজে এসে আমাদের না জানালে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। আমাদের দাবি ন্যায্য, এসব দাবি অবশ্যই মানতে হবে।

আজকের পত্রিকা/কেএফ