চরফ্যাশন বুলবুল ও টর্ণেডোর আঘাতে ক্ষতিগ্রস্থ পরিবারকে অনুদান প্রদান করেন আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।

ভোলার চরফ্যাশনে ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে শতাধিক কাচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ট্রলার ডুবে নিখোঁজ নিখোঁজ ১১জেলের মধ্যে ১ জেলের লাশ উদ্ধার করা হয়েছে। গাছ-পালা উপড়ে গেছে। বিচ্ছিন্ন রয়েছে বিদ্যুত সংযোগ, ব্যপক ক্ষতি হয়েছে আমন ও সবজির ।

সোমবার সকালে ক্ষতিগ্রস্থ এলাকা যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি পরিদর্শন করে নগদ ৫০হাজার টাকা, খাবার বিতরণ ও ১০পরিবার প্রত্যেককে ২ বান্ডিল করে টিন প্রদানের ঘোষণা দেয়া হয়েছে।

এওয়াজপুর ইউপির চেয়ারম্যান মাহাবুব আলম খোকন জানান, এওয়াজপুরে ২৯ টি বিধ্বস্ত হয়েছে। দুলারহাট থানার ওসি মিজানুর রহমান পাটওয়ারী বলেন, আবদুল্লাপুর ইউনিয়নের তোফায়েল মাঝি মাছ ধরার ট্রলারটি চাঁদপুর থেকে মাছ বিক্রি করে আসার পথে ট্রলারটি ভোলার ইলিশা স্থানে ডুবে যাওয়া ১১ জেলের মধ্যে চরফ্যাশনের আহম্মদপুর গ্রামের খোরশেদ(৪৫) লাশ উদ্ধার করেছেন কোস্টগার্ড।

আহম্মদপুর ইউনিয়নের ফরিদাবাদ গ্রামের রফিকুল ইসলাম(৫০), নজরুল ইসলাম(৩০), আবুল কালাম(২৯)সহ ১০জনের লাশ পাওয়া যায়নি। চরফ্যাশন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, হাজারীগঞ্জের নুরুল ইসলাম মাঝির একটি ট্রলার ডুবে যায়, ট্রলারের ১৫ মাঝি মাল্লা উদ্ধার হয়েছে।

মৎস্য জীবি সমিতির নেতা নান্নু জানান, ঢালচরে তারুয়ায় মতলব মাঝির একটি ট্রলার ডুবে যায় ট্রলারের ১৪ মাঝি মাল্লা উদ্ধার হয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তা আবু হাছনাইন বলেন, উপজেলায় আমন ৩০ভাগ ও সবজির ৬০ভাগ ক্ষতিগ্রস্থ হয়েছে।

মাইসা ব্রিকস এর প্রোফাইটর মঞ্জুরুল আলম সায়েম বলেন, বুলবুলের আঘাতে ইটের ভাটা গুলোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য মেসার্স মাইসা ব্রিকস, মহাজন ব্রিকস, শানিমা ব্রিকস, রূপালী ব্রিকস ও শাপলা ব্রিকসের ক্ষতি হয়েছে।

আমির হোসেন/চরফ্যাশন