বীরগঞ্জে রাস্তা তৈরিতে ব্যাপক অনিয়ম

দিনাজপুর বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের ঝাড়বাড়ী কলেজ মোড় থেকে কেডিএস বাজার পর্যন্ত দেড় কিলোমিটার নতুন রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

সকালে সরজমিনে গিয়ে দেখা যায়, কেডিএস বাজার এলাকায় রাস্তা তৈরির কাজ চলছে। গত মঙ্গলবার কিছু রাস্তা ঢালাই কাজ শেষ হয়েছে, তাতে দেখা গেছে, পিচ ঢালাইয়ের ৩ দিন মাথায় রাস্তা থেকে পিচ উঠে যাচ্ছে এবং নিম্নমানের ইট ব্যবহার করারও উঠেছে।

কেডিএস মোড়ের একজন মুরুব্বী আব্দুল সাস্তার তিনি বলেন, এই রাস্তা তৈরিতে নিম্নমানের ইট দিছে, ইটের খোয়া গুলি ভালোভাবে দেয়নি, এই এলাকার লোকজন অনেক বোকা দেখা তারা এভাবে কাজ করতেছে।

কেডিএস মোড়ের আরেক ভ্যান চালক মোঃ নজরুল ইসলাম বলেন, আমি এই রাস্তায় সবসময় ভ্যান নিয়ে চলাচল করি আমি প্রতিটা মুহূর্তে দেখছি তারা এখানে নিম্নমানের কাজ করছে, এখানে ছোট একটি ব্রিজের পূর্ব পাশে দেখছি রোলার দিয়ে ঢলছে, এখানে একটিও কাজ ভালোভাবে হয়নি।

আব্দুল মান্নান নামে একজন বলেন, আমি যএখানে সব সময় থাকি, রাস্তায় বালু ভালভাবে দেয়নি, রোলার দিয়ে একবার ডলা দিছে।

এদিকে  বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেন ঘটনা স্থল পরিদর্শন করে ঠিকাদার কাজ বন্ধ রাখতে বলেন। ঠিকাদার মোঃ হাবিব হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।