সড়ক দুর্ঘটনা। ছবি: সংগৃহীত

দিনাজপুরের বীরগঞ্জে রাস্তার খড়ে মটর সাইকেল পিছলে রাস্তায় পড়ে গিয়ে মোঃ লাবিব (২) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন মোঃ সোহলে রানা (২৭) এবং মোছাঃ লাভলী আক্তার (২০) নামে অপর দুই আরোহী।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয়রা। পরে মুমুর্ষ অবস্থায় মোছাঃ লাভলী আক্তার এবং শিশু মোঃ লাবিবকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে নেওয়ার পথে শিশু লাবিব মারা যায় বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. শমরেশ দাস।

সোহেল রানা আশংকামুক্ত হলেও মোছাঃ লাভলী আক্তারের অবস্থা সংকটাপন্ন বলে জানান তিনি।

নিহত শিশু মোঃ লাবিব দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার ১নং নাফানগর ইউনিয়ন দৌলতপুর গ্রামের মোঃ সোহেল রানার ছেলে। আহত সোহেল রানা ঔ এলাকার মোঃ ফরিদ আলীর ছেলে এবং মোছাঃ লাভলী আক্তার সোহেল রানার স্ত্রী।

শুক্রবার দুপুর সাড়ে ১২টায় উপজেলার বীরগঞ্জ-পীরগঞ্জ সড়কের সুজালপুর ইউনিয়নের মহুগাঁ বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে আহত সোহেল রানা জানান, পঞ্চগড় জেলার দেবিগঞ্জে শ্বশুর বাড়ী হতে স্ত্রী মোছাঃ লাভলী বেগম ও শিশুপুত্র মোঃ লাবিবকে নিয়ে মটর সাইকেল যোগে নিজবাড়ী দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার ১নং নাফানগর ইউনিয়ন দৌলতপুর গ্রামে ফিরছিলেন।

পথে বীরগঞ্জ উপজেলার বীরগঞ্জ-পীরগঞ্জ সড়কের সুজালপুর ইউনিয়নের মহুগাঁ বাজার এলাকায় একটি নচিমনকে দেখে গতি থামাতে ব্রেক করেন। ফলে রাস্তার উপর শুকানোর জন্য রাখা খড়ে মটর সাইকেল পিছলে স্ত্রী-ছেলেকে নিয়ে পাকা সড়কে পড়ে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

উল্লেখ, উপজেলা বিভিন্ন সড়কে খড় শুকানোর মহাউৎসব চলছে। দুর্ঘটনার আশঙ্খা নিয়ে এলাকার সচেতন মহল ব্যবস্থা গ্রহণ দাবী জানিয়ে আসছিলেন। কিন্তু তাদের দাবীর প্রেক্ষিতে প্রশাসনের পক্ষ হতে কোন প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে এ ধরণের দুর্ঘটনায় প্রাণহানী হচ্ছে এমনটি দাবি করেছেন উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার অধ্যাপক কালিপদ রায়।

আবুল হাসান/বীরগঞ্জ