বিজয়ী দলের এক বিতার্কিকের নিকট পুরস্কার তুলে দিচ্ছেন অতিথিবৃন্দ।

‘আলোকিত হই যুক্তিতে, মানবতার মুক্তিতে’। এ স্লোগান সামনে রেখে, বীরগঞ্জ ডিবেটিং ক্লাবে আয়োজনে ২ দিনব্যাপী বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

২৫ মে শনিবার দুপুরে ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয়ের হলরুমে ২ দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেন।

সমাপনী অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মোঃ দলিল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেন। প্রধান শিক্ষক মোঃ গোলাম মোস্তফা, ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক বিকাশ চন্দ্র দেবনাথ।

এ সময় উপস্থিত ছিলেন সামাজিক সংগঠন ঘাসফুলের নির্বাহী পরিচালক তাসমি আল বারি, শতগ্রাম ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ হেলাল ফকির, শতগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম। ঝাড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মতিউল ইসলাম, সোনাহার বির্তক পরিষদের সভাপতি, সানোয়ার হোসেন ও স্বর্ণকিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের দিনাজপুর জেলার লিডার ও বীরগঞ্জ ডিবেটিং ক্লাবের সভাপতি মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।

কর্মশালায় ট্রেইনার ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের, গোল্ড বাংলাদেশের সাবেক সভাপতি মোঃ সোহারাব হোসেন।

বির্তক কর্মশালায় ৮ টি স্কুলের ৭০ জন ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করে এবং কর্মশালা শেষে বাছাইকৃত ৬ জনকে নিয়ে দুই গ্রুপে একটি মডেল বির্তক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

অংশগ্রহণকারীরা হলেন পক্ষ দল ফারহা তাসমিন শামসী, জাহিদ হাসান, তামান্না তাসমিন, বিপক্ষ দলে সাথী আক্তার, অনন্যা দেবনাথ, রিফাত ইসলাম এবং বির্তকের প্রথম স্থান অর্জন করে অনন্যা দেবনাথ।

হাসান জুয়েল/বীরগঞ্জ/জেবি