বিড়াল উদ্ধারে ফায়ার সার্ভিস কর্মীরা।

এক ঘণ্টা চেষ্টার পর ভবনের কার্নিশে আটকে পড়া বিড়াল উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিকৃবির প্রাণী অধিকার রক্ষা বিষয়ক সংগঠন প্রাধিকার।

৩ মার্চ রবিবার বিকেল ৫ টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ক্লাস শেষে ছাত্র শিক্ষক কেন্দ্র ভবনের চতুর্থ তলার কার্নিশে একটি বিড়ালকে আটকে পড়া অবস্থায় লক্ষ্য করেন ভেটেরিনারি, বায়োমেডিক্যাল ও এনিম্যাল সায়েন্সেস অনুষদের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী। তৎক্ষণাৎ খবর দেন প্রাধিকারকে। প্রাধিকারের একটা টিম সেখানে পৌঁছে অনেকক্ষণ চেষ্টা করেও উদ্ধার করতে পারেনি বিড়ালটিকে।

এরপর তারা ফায়ার সার্ভিসকে খবর দিলে রাত ৮ টার দিকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট সিকৃবিতে আসে। এক ঘন্টায় অনেক প্রচেষ্টা চালিয়ে রাত ৯ টার দিকে বিড়ালটিকে উদ্ধার করতে সক্ষম হন তারা।

ফায়ার সার্ভিসের ইউনিট লিডার মো. ফয়েজ মিয়া জানান, শিক্ষার্থীদের কাছ থেকে খবর পেয়ে তারা বিড়ালটিকে উদ্ধার করতে আসেন। অনেক চেষ্টার পর বিড়ালটিকে উদ্ধার করতে পেরে সবাই আনন্দিত।

এদিকে প্রাধিকারের সংগঠক মহিউদ্দিন রিফাত জানান, মানুষের মত প্রাণীদেরও অধিকার আছে। বর্তমান সরকারের প্রচেষ্টায় বিভিন্ন মহলে প্রাণীদের জন্য আন্তরিকতা তৈরি হয়েছে। প্রাধিকার প্রাণী অধিকার রক্ষায় কাজ করে এবং বিড়ালটিকে উদ্ধারে ফায়ার সার্ভিসের সহযোগীতার জন্য কৃতজ্ঞ আমরা।