আবু জায়েদ রাহী। ছবি : সংগৃহীত

সময় যত ফুরিয়ে আসছে বিশ্বকাপের উত্তেজনা ততই বাড়ছে। আর এবারের বিশ্বকাপে খেলার সম্ভবনা আছে তরুণ সুইং বোলার আবু জায়েদ রাহীর। আর এই উত্তেজনা শুধু রাহীরই নয় তার
তার জন্মস্থান সিলেটবাসীরও। তাই তাকে বিশ্বকাপের অভিনন্দন জানাতে বিলবোর্ড স্থাপন করা হয়েছে সিলেটে।  তাকে ঘিরে সিলেট বাসীর উচ্ছাসের কমতি নেই।

তবে বিশ্বকাপের রাহীর দলে অন্তরভুক্তিও কিছুটা আশ্চর্যজনকও। ৫ টি টেস্ট এবং টি-২০ খেলে ফেললেও এবারের আয়ারল্যান্ডে অনুষ্ঠিত হয়ে যাওয়া ত্রিদেশীয় সিরিজের আগে ওয়ানডে খেলা হয়নি রাহীর। তাই দর্শকের মনেও কৌতূহল ছিল তুঙ্গে। একদিনের ম্যাচে অভিষিক্ত না হয়ে কিভাবে বিশ্বকাপের ১৫ সদস্যের দলে জায়গা পেলেন রাহী?

রাহীকে নিয়ে সিলেটে স্থাপিত বিলবোর্ড। ছবি :সংগৃহীত

রাহীও সময় বেশি নিলেন না দর্শকদের প্রশ্নের উত্তর দিতে। নিজের দ্বিতীয় ম্যাচেই আয়ারল্যান্ডের বিপক্ষে নিয়ে নিলেন ৫টি উইকেট তুলে নিয়ে। কিছুদিন আগে মাশরাফির কাছে এবারের দলে জায়গা পাওয়া ক্রিকেটারদের সম্পর্কে সংক্ষিপ্ত আকারে জানতে চাওয়া হয়েছিল। রাহীর নাম আসার সঙ্গে সঙ্গেই অধিনায়কের উত্তর-রাহী এমন একজন বোলার যে বল করার আগে বলে যেতে পারে বলটি কি সুইং দিতে চাচ্ছেন তিনি। জীবনের বহু বাঁক দেখে আসা রাহীকে নিয়ে তাই শুধু সিলেটবাসিদের মধ্যেই উন্মাদনা নয়,উন্মাদনা তাকে নিয়ে পুরো দেশ জুড়ে। এবার শুধু দেখার পালা বিশ্বকাপে নিজ দেশকে কত দূরে নিয়ে যেতে পারেন সিলেটের এই ডানহাতি ফাস্ট বোলার।

আজকের পত্রিকা/এসএমএস/এমএইচএস