খাইরুল আলম রাজু ।

দিনাজপুরের বিরামপুরে ২য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান খাইরুল আলম রাজু আনারস প্রতীক নিয়ে বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।

তিনি পেয়েছেন ৩৫ হাজার ২শ ৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব পারভেজ কবির আ’লীগের প্রাথী নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৩৩ হাজার ১শ ২৫ ভোট। উপজেলা নির্বাচন কর্মকর্তা মানিক শাহ্ বিষয়টি নিশ্চিত করেছেন।

খাইরুল আলম রাজু বর্তমানে বাংলাদেশ আওয়ামীলীগ বিরামপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

এদিকে, উপজেলা ভাইস চেয়ারম্যান পুরুষ পদে মেসবাউল হক টিয়া পাখি এবং ভাইস চেয়াম্যান (মহিলা) পদে উম্মে কুলসুম হাঁস মার্কা প্রতিক নিয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন।

শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে সোমবার সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন চলে। নির্বাচনকে ঘিরে নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা নেয় নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার তৌহিদুর রহমান জানান, এবার বিরামপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

তিনি জানান, বিরামপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৩ হাজার ৭০৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৬ হাজার ৬৭৯ জন ও নারী ভোটার ৬৭ হাজার ২৮ জন।

মো.মাহাবুর রহমান/বিরামপুর,দিনাজপুর