শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। এবার ফ্র্যাঞ্চাইজিদের বাদ দিয়ে নতুন আঙ্গিকে অনুষ্ঠিত হবে ক্রিকেটের এই আসরটি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এই বিশেষ আয়োজনে থাকবে নানা চমক। উদ্বোধনী অনুষ্ঠানও হবে জমকালো আয়োজনে। আর উদ্বোধনী মঞ্চ মাতাতে ঢাকায় আসবেন সালমান খান ও ক্যাটরিনা কাইফের মতো বলিউড তারকারা।

বিসিবি সূত্রে জানা যায়, ৮ ডিসেম্বর এই টুর্নামেন্টের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানটি জমকালো করতে বলিউড সুপারস্টার সালমান ও ক্যাটরিনাকে আনা হচ্ছে বলে নিশ্চিত করেছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সোহেল।

রবিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে শেখ সোহেল বলেছেন, ‘আমরা দুই বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফকে উদ্বোধনী অনুষ্ঠানের জন্য নিশ্চিত করেছি। তারা স্টেজ পারফর্ম করবেন। বাংলাদেশ থেকে শিল্পী হিসেবে মমতাজ থাকবেন। গানের জন্য আরও থাকছেন এই মুহূর্তে বিশ্ব সংগীতের দুই সাড়া জাগানো শিল্পী। এখনো তারা নিশ্চিত নয় বলে নাম বলব না। আশা করছি, আজকালের মধ্যেই তাদের অংশগ্রহণ নিশ্চিত করতে পারব।’

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠান শুরু হবে বিকেল ৪টায়, শেষ হওয়ার কথা রাত ১০টায়। প্রায় ৬ ঘণ্টার নানা আয়োজনে সাজানো হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। দর্শকদের জন্য গেট খুলে দেওয়া হবে বিকেল ৩টায়। টিকিটের জন্য সর্বোচ্চ খরচ করতে হবে ১০ হাজার টাকা (ভিআইপি গ্যালারি)। এ ছাড়া ৫ হাজার ও এক হাজার টাকার টিকিটও থাকবে।