বিডা-য় বেজা, বেপজা ও হাই-টেক পার্কের সভা। ছবি: বিডা

১০ মার্চ রবিবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)- এর নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলাম- এর সাথে বিডা কার্যালয়ে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা), বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা), বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি (বিএইচটিপিএ)- এর প্রতিনিধিগণ ওয়ান স্টপ সার্ভিস সংক্রান্ত সভা করেন। বিডা নির্বাহী চেয়ারম্যান সভায় সভাপতিত্ব করেন।

ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) কে বিনিয়োগকারীদের জন্য আরও সহজ করার লক্ষ্যে এই সভা অনুষ্ঠিত হয়। যেহেতু বিডা, বেজা, বেপজা, হাইটেক পার্ক- এর ওএসএস পোর্টাল ভিন্ন ভিন্ন, তাই বিনিয়োগকারীরা এই পোর্টালসমূহে যেন তাদের সুবিধা মতো সমন্বিতভাবে প্রবেশ নিশ্চিত করতে পারে, তা সভায় আলোচনা হয়। প্রতিটা পোর্টালে বাকী তিন সংস্থার পোর্টালের লিংক- আপ করার কথা বলা হয়। যে কোন এক সংস্থার ওএসএস পোর্টাল দিয়ে প্রবেশ করার পর, বিনিয়োগকারী যেন সুবিধা অনুযায়ী পছন্দের সংস্থার ওএসএসব্যবহার করতে পারে তা আলোচনা হয়।

কাজী আমিনুল ইসলাম বলেন, একটি সমন্বিত পদ্ধতির মাধ্যমে যৎসামান্য কিছু তথ্যের ভিত্তিতে পোর্টাল ব্যবহারকারীকে সনাক্ত করতে হবে। এই সমন্বিত পদ্ধতি ব্যবহারের ফলে বিনিয়োগকারীদের পাশাপাশি এই চার সংস্থাও সুবিধা ও সহযোগিতা পাবে।

সভায় কাজী আমিনুল ইসলাম বিডা, বেজা, বেপজা ও হাইটেক পার্ক থেকে ফোকাল পয়েন্ট নির্বাচন করার ও প্রতি মাসে একবার ওএসএস সংক্রান্ত সভা করার আহ্বান জানান।

আজকের পত্রিকা/এমইউ