বিদ্রোহীদের ধাওয়ায় আবারো পালালেন ইবি ছাত্রলীগ সম্পাদক

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে ধাওয়া দেয় শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের কর্মীরা। সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকাল ৪ টার দিকে এই ঘটনা ঘটে।

জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব মাস্টার্স দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা দিতে ক্যম্পাসে আসেন। পরীক্ষা শেষে দলীয় টেন্টে যান তিনি, এ সময় সেখানে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের কর্মচারী ইলিয়াস জোয়াদ্দার এবং তার ভাই ডে লেবার কর্মচারী রাসেল জোয়ার্দ্দারসহ ৫-৭ জন কর্মচারী এবং কিছু বহিরাগতরা উপস্থিত ছিলেন। রাকিবের দলীয় টেন্টে বসার বিষয়টি জানতে পেরে জিয়া হল মোড় এলাকায় জড়ো হয় ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের কর্মীরা। পরে তারা রাকিবকে ধাওয়া দেয়।

এ সময় রাকিব বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান করছে জানতে পেরে মিছিল নিয়ে তারা প্রধান ফটকে গেলে রাকিব দ্রুত স্থান ত্যাগ করে চলে যায়। এ সময় শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিদ্রোহী গ্রুপের কর্মীরা পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক কর্তাব্যক্তিদের সাথে দেখা করেন। এ সময় তারা ক্যাম্পাসকে বহিরাগত মুক্ত করা ও ছাত্রলীগের মধ্যে শিক্ষক-কর্মকর্তা বা কর্মচারীদের হস্তক্ষেপ বন্ধ করার দাবি জানান।

এ বিষয়ে রাকিবুল ইসলাম রাকিব এ বলেন, আমি পরীক্ষা দিতে ক্যাম্পাসে গিয়েছিলাম। পরীক্ষা দিয়ে টেন্টে কিছুক্ষণ অবস্থান করেই কুষ্টিয়া চলে এসেছি। পরে কি হয়েছে আমার জানা নেই।

আব্দুল্লাহ আল মুকিত/ইবি