গণফোরামের প্রতীকী। গ্রাফিক্স : আজকের পত্রিকা

ধানের ন্যায্যমূল্য না পেয়ে দেশের বিভিন্ন স্থানে কৃষকের ধানে আগুন লাগিয়ে দেয়া, রাস্তায় ধান ফেলে কৃষকের প্রতিবাদ জানানোর ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানানো হয়। ১১ জুন মঙ্গলবার গণফোরাম ঢাকা মহানগর উত্তর শাখা আহ্বায়ক কমিটির এক সভায় এক সিদ্ধান্তে এ উদ্বেগ ও নিন্দা জানানো হয়।

সভায় সরকার বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বাড়ানোর উদ্যোগ গ্রহণ করছে, সভা এ ব্যাপারে জনগণকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানায়। সভায় আরো এক প্রস্তাবে গণতন্ত্র, আইনের শাসন, সুষ্ঠু ভোটাধিকার প্রতিষ্ঠায় সংগঠন গড়ে তোলার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় গণফোরাম উত্তর শাখার নেতৃবৃন্দের মধ্যে আরো বক্তব্য রাখেন রেজাউল হাসান, সাহাবুদ্দিন সাবু, আশ্রাফ হোসেন, লিয়াকত আলী, বাবুল প্রমুখ।

সভায় সভাপতিত্ব করেন গণফোরাম ঢাকা মহানগর উত্তর শাখার আহ্বায়ক ও কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মেজর জেনারেল অব. আমসাআ আমীন। সভায় বক্তব্য রাখেন সংগঠনের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, সভাপতি পরিষদ সদস্য অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হেলাল উদ্দিন ও লতিফুল বারী হামিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক খান সিদ্দিকুর রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক নাছির হোসেন, মহানগর উত্তর কমিটির যুগ্ম আহ্বায়ক ও কেন্দ্রীয় স্থায়ী পরিষদ সদস্য হারুনুর রশীদ তালুকদার, মহানগর উত্তরের সদস্য সচিব শফিকুল ইসলাম, মহানগর দক্ষিণের সদস্য সচিব ও কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ মিজানুর রহমান প্রমুখ।

এছাড়া, ১২ জুন বুধবার বিকাল ৪-টায় গণফোরাম ঢাকা মহানগর দক্ষিণ শাখা কমিটির সভা ইডেন কমপ্লেক্স, ২/১-এ, আরামবাগ, ঢাকাস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

আজকের পত্রিকা/রাজনীতি/আ.স্ব