মাহমুদ উল্লাহ্‌
বিজনেস করেসপন্ডেন্ট

বিডিটিকেটস এ পাওয়া যাবে ঈদের টিকেট। ছবি : রবি

১৬ মে দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে দেশের অন্যতম অনলাইন টিকেটিং প্ল্যাটফর্ম বিডিটিকেটস ডটকমে পাওয়া যাবে ঈদের অগ্রীম বাস টিকেট। এতে ঝক্কি নিয়ে বাস স্টেশনে গিয়ে ভিড় ঠেলে টিকেট কাটার বিড়ম্বনা থেকে সহজেই রেহাই পেতে পারেন যাত্রীরা; শুধু বিডিটিকেটস’র ওয়েব সাইট (www.bdtickets.com) ভিজিটই যথেষ্ট। এছাড়া প্ল্যাটফর্মটি থেকে দেশের যেকোন এয়ারলাইন রুটের সকল এয়ারলাইন অপারেটরের টিকেট কিনতে পারবেন যাত্রীরা।

বিডিটিকেটস’র ওয়েব সাইটে (www.bdtickets.com) গিয়ে যাত্রীরা তাদের পছন্দের বাসের আসনগুলো বাছাই করতে এবং সাথে সাথে মূল্য পরিশোধ করে টিকেট কাটার পুরো প্রক্রিয়াটি শেষ করতে পারবেন। ডেবিট বা ক্রেডিট কার্ড অথবা মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে ওয়েবসাইটের সহায়তায় মূল্য পরিশোধ করা যাবে। বিডিটিকেটস’র কল সেন্টারে (১৬৪৬০) যোগাযোগ করে আরো বিস্তারিত জানতে এবং বাস টিকেট বুক করতে পারবেন আগ্রহীরা। কল সেন্টারের মাধ্যমে বুকিংয়ের ক্ষেত্রে বিকাশ ওয়ালেটে পর্যাপ্ত টাকা নিয়ে প্রক্রিয়াটি শুরু করতে হবে।

ওয়েব সাইট ও কল সেন্টারের পাশাপাশি দেশজুড়ে রবি’র রিটেইল পয়েন্ট বা রবি ক্যাশ রিটেইল পয়েন্টগুলো থেকেও বিটিটিকেটস’র বাসের টিকেট কিনতে পারবেন যাত্রীরা। প্ল্যাটফর্মটির পক্ষ থেকে সারা দেশে ৩২ হাজার রিটেইল পয়েন্টে বাসের টিকেট কাটার সেবাটি প্রদান করছে। তাই বিডিটিকেটস’র সহায়তায় এখন ঈদের বাস টিকেট কাটার চিরচেনা বিড়ম্বনা সহজেই এড়াতে পারবেন গ্রাহকরা।

গ্রীনলাইন পরিবহণ, দেশ ট্রাভেলস, শ্যামলী এনআর ট্রাভেলস, এস. আলম, সাকুরা, সিল্ক লাইন, সেন্টমার্টিন হুন্দাই, রিলাক্স, এ কে ট্রাভেলসসহ দেশের শীর্ষস্থানীয় ৪৫টি বাস অপারেটর বিডিটিকেটস’র মাধ্যমে তাদের টিকেট বিক্রি করছেন। যেহেতু টিকেটের সংখ্যা সীমিত, তাই যাত্রীদের বিডিটিকেটস’র ওয়েব সাইট (www.bdtickets.com) ভিজিট করে দ্রুত তাদের কাক্সিক্ষত টিকেটগুলো নিশ্চিত করার অনুরোধ করা হচ্ছে।

আজকের পত্রিকা/এমইউ/আ.স্ব