কাজী ফয়সাল
জ্যেষ্ঠ প্রতিবেদক

হাজিরা শেষে বিডিআর বিদ্রোহ মামলার আসামীগণ। ছবি : সংগৃহীত

ঢাকা কেন্দ্রীয় কারাগারে দুই কারাবন্দীর মৃত্যু হয়েছে। ১৫ মে বুধবার সন্ধ্যায় চিকিৎসাধীন বিডিআর বিদ্রোহ মামলার আসামী হাবীবুর রহমান (৫২) এবং নারায়ণগঞ্জ ফতুল্লা থানার এক মামলার আসামি জামাল ড্রাইভারের মৃত্যু হয়।

কেরানীগঞ্জ ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী ফয়সাল জানান, বিডিআর বিদ্রোহ মামলার আসামী হাবিবুর রহমান ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলো। সেখান থেকে ৩ মে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৬০২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বুধবার সন্ধ্যা ৬টায় তার মৃত্যু হয় তার। তার অসুস্থ্যতার বিষয়ে বিস্তারিত জানাতে পারেননি ফয়সাল।

মৃত হাবীবুর রহমান ছিলেন বিডিআরের হাবিলদার। তার গ্রামের বাড়ি ঝালকাঠির রাজা পুরে, তিনি সাত বছরের সাজাপ্রাপ্ত কয়েদি ছিলেন।

অন্যদিকে দুপুর ১ টার দিকে কারাগার থেকে অচেতন অবস্থায় হাজতী জামাল ড্রাইভারকে (৬৫) হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। স্বাস্থ্য পরীক্ষঅর পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার হাজতী নং ২০১৮৫/১৯। নিহতের বাবার নাম আমিন উদ্দিন। তার বাড়ি নারায়ণগঞ্জ ফতুল্লায়।

এ বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, ময়না তদন্তের জন্য দুটি লাশই মর্গে রাখা হয়েছে। ময়না তদন্ত সম্পন্ন হলে সেগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

আজকের  পত্রিকা/কেএফ/আ.স্ব