মাহমুদ উল্লাহ্‌
বিজনেস করেসপন্ডেন্ট

রুবানা হক। ছবি : সংগৃহীত

প্রথমবারের দেশের পোশাকখাতের সবচেয়ে শির্ষস্থানীয় রপ্তানীকারক সংগঠন বিজিএমইএ এর প্রেসিডেন্ট কোন নারী হতে যাচ্ছেন। বিজিএমইএ প্রেসিডেন্ট পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ঢাকা উত্তরের প্রয়াত মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হক। তার ছেলে নাভিদুল হক নিজের ফেসবুকে অ্যাকাউন্টে দেওয়া স্ট্যাটাসে বলেছেন, বিজিএমইএ প্রথম নারী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন তার মা। মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হকের হয়ে শনিবার ( মার্চ) মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি

ফেসবুকে নাভিদুল হক লিখেছেন, ‘বিজিএমইএ নির্বাচনের জন্য মা মনোনয়নপত্র জমা দিলাম। ইনশাআল্লাহ, মা হতে যাচ্ছেন বিজিএমইএ প্রথম নারী প্রেসিডেন্ট। বাবার হাত ধরে আজ থেকে বিশ বছর আগে তৈরি পোশাকের ব্যবসার কাজ শুরু করেছিলেন মা। বাবাও বিজিএমইতে বহু বছর কাজ করেছেন এবং প্রেসিডেন্টও ছিলেন। তৈরি পোশাক শিল্প কঠিন সময়ের ভেতর দিয়ে যাচ্ছে। ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবিলার জন্য মা তার পর্ষদ অনেক ভালো কাজ করবে আশা রাখি।

প্রসঙ্গত, দুই বছর মেয়াদি বিজিএমইএ পরিচালনা পর্ষদের এই নির্বাচন হতে যাচ্ছে প্রায় পাঁচ বছর পর আগামী এপ্রিল।২০১৫ সালে সংগঠনটির দায়িত্বে আসে সভাপতি সিদ্দিকুর রহমানের নেতৃত্বাধীন পর্ষদ।

আজকের পত্রিকা/এমইউ/এমএইচএস