এখন থেকে যে কোনো সময় যে কোনো স্থান থেকে খুব সহজেই বিকাশ অ্যাপ দিয়ে ট্রেনের টিকেট কেনা যাবে। বিকাশ অ্যাপের মূল স্ক্রিনের টিকেট আইকন থেকে কয়েকটি ধাপে এ টিকেট কেনা যাবে।

কেনাকাটা, বিল পরিশোধ, অ্যাড মানি, মোবাইল রিচার্জসহ অন্যান্য অনেক সেবার মতই বিকাশ অ্যাপে টিকেট কেনার এ সুবিধাটি যুক্ত হওয়ায় এখন গ্রাহকদের আর একাধিক অ্যাপ ব্যবহারের প্রয়োজন হবে না।

টিকেট কিনতে অ্যাপের টিকেট আইকন থেকে ট্রেন নির্বাচন করতে হবে। এখানে বাংলাদেশ রেলওয়ের ‘ই-টিকেটিং সার্ভিস’ স্ক্রিন আসবে।
এ স্ক্রিনে যাত্রার স্থান ও গন্তব্য, তারিখ, টিকেটের সংখ্যাসহ অন্যান্য তথ্য দিয়ে ট্রেন নির্বাচন করতে হবে। গ্রাহকের তথ্যানুসারে সিট ‘অ্যাভেইলেবল’ থাকলে ‘পারচেজ’ অপশন এ যেতে হবে। যেখানে রেলওয়েতে নিবন্ধিত ‘ইউজার আইডি’ ও ‘পাসওয়ার্ড’ দিতে হবে। এরপর বিকাশ গেটওয়ে আসবে। গেটওয়েতে বিকাশ নম্বর দিলে গ্রাহক তার মোবাইল ফোনে একটি ভেরিফিকেশন কোড পাবেন। ভেরিফিকেশন কোড ও পিন দিয়ে টিকেট কেনার প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অন্তর্গত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়ালের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।