ছবি: প্রতীকী

অপরাধ করেও লুকিয়ে ছিলেন আসামি। পুলিশ তন্নতন্ন করে খুঁজেও তাকে পাচ্ছিল না তাকে। শেষ পর্যন্ত আসামি তার বায়ু ত্যাগের শব্দেই ধরা পড়ে যায়। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরি প্রদেশে।

মার্কিন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, মিসৌরি অঙ্গরাজ্যে এক ব্যক্তির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয় দিন কয়েক আগে। তার খোঁজে অভিযানে নামে ক্লে কাউন্টি শেরিফ অফিসের পুলিশ। কিন্তু বাড়ির কাছে বহু খুঁজেও হদিশ মিলছিল না ওই ব্যক্তির।

এমন সময় একটি অপ্রত্যাশিত শব্দ ভেসে আসে বাড়ির কাছের ঝোপ থেকে। কাছে যেতেই দুর্গন্ধ। ব্যাস, পুলিশকর্মীরা বুঝে গেলেন অভিযুক্ত রয়েছে ঝোপের আড়ালেই। পরে সেখান থেকে তাকে বের করে এনে গ্রেফতার করা হয়।

খবরে বলা হয়েছে, বায়ু ত্যাগের শব্দ ও গন্ধের সূত্র ধরে আসামি ধরা পড়ার কাহিনী এর আগে তেমন শোনা যায়নি। আর ক্লে কাউন্টি শেরিফ অফিসের ভেরিফায়েড হ্যান্ডলে ঘটনার উল্লেখ করে লেখা হয়েছে, আপনার বিরুদ্ধে যদি গুরুতর অভিযোগে গ্রেফতারি পরওয়ানা জারি হয়, পুলিশ যদি আপনার খোঁজে তল্লাশি চালায় আর আপনি যদি সশব্দে বায়ু ত্যাগ করেন, তবে আপনার গোপন আস্তানা উন্মুক্ত হয়ে যাবে, আর এটা আপনার জীবনে একটা খুব খারাপ দিন হবে।

পুলিশের এই টুইট ভাইরাল হতে বেশি সময় লাগেনি। আর নেটিজেনরাও তাদের মতো করে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন এই টুইটটিকে।

আজকের পত্রিকা/এমইউ