বাড়ির সামনে বেড়া, মান্দার গণেশপুরে অবরুদ্ধ ১টি পরিবার!

নওগাঁর মান্দা উপজেলার গণেশপুর ইউনিয়নের গণেশপুর ব্যাড়া পাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধ, পূর্ব শত্রুতা এবং পারিবারিক বিরোধের জের ধরে একটি পরিবারকে প্রায় ১ সপ্তাহ ধরে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

এতে ওই পরিবারের লোকজন বাড়ি থেকে বের হতে পারছে না ।

পরিবারের গৃহকর্তা নজরুল ইসলাম দেওয়ান এলাকার মাতব্বরদের কাছে ধর্না দিয়েও এই অবরুদ্ধ থেকে মুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন।

জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে ওই গ্রামের নজরুল ইসলাম দেওয়ানের বাড়ির সামনে বাঁশের বেড়া দিয়ে বাড়িটির যাতায়াতের রাস্তা ঘিরে রাখা হয়েছে।

ভূক্তভোগী জহুর আলীর ছেলে নজরুল দেওয়ান বলেন, একই গ্রামের মৃত অপির দেওয়ানের ছেলে ইসরাফিল, স্বপন এবং আজাদ, মৃত আমজাদ দেওয়ানের ছেলে রেজাউল এবং জামরুল, মৃত আইয়ুবের ছেলে আব্দুল হোসেন প্রাং,মৃত বছির প্রাং এর ছেলে সেকেন আলীসহ সঙ্গবদ্ধ ভূমিদূস্যচক্রের সহায়তা ও প্ররোচনায় বাঁশ বেড়া দিয়ে রাস্তা বন্ধসহ আমাদের বাড়ির সবদিক বন্ধ করে দিয়েছে।

গত প্রায় ১ সপ্তাহ ধরে আমরা পরিবার নিয়ে বাড়িতে অবরুদ্ধ হয়ে আছি। আমরা কোনোভাবেই বেড়া ডিঙ্গিয়ে চলাচল করতে পারছি না। বাড়ির বাইরে যেতে চাইলে প্রতিপক্ষরা নানা হুমকি ধামকি দিচ্ছে।

আমরা স্বাভাবিকভাবে চলাচল করতে পারছি না। বর্তমানে আমরা জীবনের নিরাপত্তাহীনতায় ভূগতেছি। আমরা এর থেকে পরিত্রাণ পেতে চাই।

ভূক্তভোগীদের দাবি অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি পেতে তিনি এলাকার গন্যমান্য ব্যক্তি ও মাতব্বরদের কাছে ধর্না দিয়েও কোনো লাভ হয়নি।

এবিষয়ে প্রতিপক্ষের লোকজন জানায়, ওরা ব্যাড়া দিয়েছে সেজন্য আমরাও দিয়েছি। ওদের সাথে আমাদের দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে আমাদেরকে ফাঁসাতে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে।

মান্দা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেন বলেন, বিষয়টি আমি অবগত না নই।

এব্যাপারে এখন পর্যন্ত কেউ কোন লিখিত অভিযোগ দায়ের করেন নাই। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

-মাহবুবুজ্জামান সেতু