বাহুবল অনার্স কলেজে মাদক জুয়া নিয়ন্ত্রণে উদ্বুদ্ধকরণ র‌্যালী

মাদক, জুয়া, ইভটিজিং ও সামাজিক বখাটেপনার বিরুদ্ধে সচেতনতা ও সামাজিক প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে বাহুবল অনার্স কলেজে র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

‘বাহুবল উপজেলায় মাদক, জুয়া নিয়ন্ত্রণের জন্য উদ্বুদ্ধকরণ কার্যক্রমের’ অংশ হিসেবে এ কার্যসূচী অনুষ্ঠিত হয়। ১৬ অক্টোবর দুপুরে কলেজের শিক্ষকমন্ডলী-শিক্ষার্থী সমন্বয়ে আয়োজিত র‌্যালীতে নেতৃত্ব দেন অধ্যক্ষ আব্দুর রব শাহীন। এর আগে এইচএসসি ক্লাসের শিক্ষার্থীদের নিয়ে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনায় অংশ নেন বাহুবল ‘গ্রীণ লাইফ টেকনিক্যাল ইনস্টিটিউট’ এর পরিচালক ও ৩নং সাতকাপন ইউপির সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী সাংবাদিক সাঈদ আহমদ। প্রোগ্রামটি বাস্তবায়নে পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন দর্শন বিভাগের শিক্ষক আব্দুর রকিব। সহযোগিতা করেন শিক্ষক সাইফুল ইসলাম, হারুনুর রশীদ, জালাল উদ্দিন, সুজিত দেব, অশুক রায়, আবুল কালাম, মাহমুদ আলম, শামছুল ইসলাম প্রমুখ.।

অন্যান্যের মাঝে ছিলেন কবির আহমদ, তুহিন মিয়া, শিবলু মিয়া, লাভলী আক্তার ও সুজিনা আক্তার।

উল্লেখ্য, উদ্বুদ্ধকরণ কার্যক্রমের অংশ হিসেবে ইতিমধ্যে উদ্বুদ্ধকরণ কার্যক্রম টিম উপজেলার বাহুবল সদর, নন্দনপুর বাজার, কটিয়াদি বাজার, মিরপুর বাজার, আলিফ সোবহান চৌধুরী কলেজের সামনে, রশীদপুর বাজার, হামিদনগর, ডুবাঐবাজার, পুটিজুরী, স্নানঘাট, সোয়াইয়া বাজার, মানিকা বাজার ও গোসাই বাজারে দর্শনীয় স্থানে সুপ্রসস্থ ব্যানার লাগিয়ে দেয়া হয় এবং এসব প্রতিটি বাজারে বাজারে লিফলেট বিতরণ ও পথ সভা রেলী করা হয় এবং শুক্রবারে জুমা শেষে কোন কোন মসজিদে মুসল্লিদের মাঝেও লিফলেট বিতরণ করা হয়েছে।

এরূপ কর্মসূচীটি এলাকায় ব্যাপক সাড়া জাগিয়েছে ও স্থানীয়দের মাঝে প্রশংসা অর্জন করে।

-সাঈদ আহমেদ/বাহুবল