ভেঙ্গে যাওয়া ব্রিজ

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল আর টানা বৃষ্টিপাতে হবিগঞ্জের বাহুবলের করাঙ্গী নদীর ব্রিজ ভেঙ্গে গেছে। এতে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন চার ইউনিয়নের ৩০টি গ্রামের প্রায় ৩০ হাজার মানুষ।

১৫ জুলাই সোমবার বিকেলে ব্রিজের সংযোগ সড়ক ধসে যায়। খবর পেয়ে তাৎক্ষণিক পরিদর্শনে গিয়ে ব্রিজের উপর দিয়ে যান চলাচল বন্ধ ঘোষণা করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা হক বলেন, ঢাকা-সিলেট পুরাতন মহাসড়ক থেকে বাহুবল সদরে যাওয়ার রাস্তায় করাঙ্গী নদীর ব্রিজ দিয়ে পুটিজুরী, সাতকাপন, ভাদেশ্বর ও বাহুবল ইউনিয়নের ৩০টি গ্রামের লোকজন যাথায়াত করেন।

ক্ষতিগ্রস্ত হওয়ায় ব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া পুরো ব্রিজটিই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যে কারণে ওই চার ইউনিয়নের লোকজন ও দ্বীননাত ইনস্টিটিটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আসা-যাওয়া বন্ধ রয়েছে।

এরইমধ্যে ব্রিজটি সংস্কার কাজ শুরু হয়েছে। স্থানীয়রা বিকল্প রাস্তা হিসেবে পার্শ্ববর্তী কবিরপুরের সড়কটি ব্যবহার করছেন বলেও জানান তিনি।

হবিগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী আবু জাকির মো. সেকান্দার বলেন, জরুরি ভিত্তিতে সংস্কারের জন্য উপজেলা প্রকৌশল অধিদফতরকে নির্দেশ দেওয়া হয়েছে। শিগগিরই যান চলাচল স্বাভাবিক হবে বলে আশাবাদী তিনি।