বাসস্ট্যান্ড দখল নিয়ে সংঘর্ষ : গুলিবিদ্ধ হয়ে নবীগঞ্জের মাদ্রাসাছাত্র নিহত

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের কুশিয়ারা নদীর দক্ষিণপাড়ের বাসস্ট্যান্ড দখল নিয়ে শুক্রবার সন্ধ্যায় দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নবীগঞ্জের ছাব্বির মিয়া (১২) নামের এক মাদ্রাসাছাত্র নিহত হয়েছে।

এ ঘটনায় গুলিবিদ্ধ মোজাম্মিল (২০) ও আকবর আলীকে (৩০) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত ছাব্বির মিয়া নবীগঞ্জ উপজেলার দিঘলবাক ইউনিয়নের কামারগাঁও নগরকান্দি গ্রামের আব্দুল কাইয়ুমের ছেলে। সে দীর্ঘদিন ধরে তার মামা নোয়াগাঁও গ্রামের ইজাজ মিয়ার বাড়িতে থেকে স্থানীয় হাফিজি মাদ্রাসায় লেখাপড়া করতো।

এলাকাবাসী জানান, রানীগঞ্জ ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের ইজাজ মিয়া ও একই ইউনিয়নের আলমপুর গ্রামের বাসিন্দা সাবেক পোস্টমাস্টার আবু তাহের মজনু মিয়ার মধ্যে রানীগঞ্জ কুশিয়ারা নদীর দক্ষিণ পাড়ের বাসস্ট্যান্ড দখলকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জের ধরে আছরের নামাজের পর বাসস্টেশন এলাকায় বৈঠক বসে।

সন্ধ্যায় এ নিয়ে আবু তাহের মজনু ও ইজাজ মিয়ার পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে মজনু মিয়ার পক্ষের লোকজনদের গুলিতে মাদ্রাসার ছাত্র ছাব্বির মিয়া নিহত এবং মোজাম্মেল ও আকবর আলী আহত হন।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

মতিউর রহমান মুন্না/নবীগঞ্জ